ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

পর্যটন

‘২০ হাজার মালয়েশিয়ান পর্যটক আনতে কাজ চলছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
‘২০ হাজার মালয়েশিয়ান পর্যটক আনতে কাজ চলছে’

ঢাকা: ২০২১ সালে স্বাধীনতার ৫০তম বার্ষিকী উদযাপনে পর্যটনবর্ষ পালনের লক্ষ্যে ২০ হাজার মালয়েশিয়ান পর্যটক আনতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ।  

তিনি বলেন, আগামী বছর অন্তত ২০ হাজার মালয়েশিয়ান পর্যটক যেন বাংলাদেশ ভ্রমণ করেন সেই লক্ষ্যে সরকার বিভিন্ন উদ্যোগ নিচ্ছে।

 

বুধবার (১৪ অক্টোবর) ভ্রমণ ম্যাগাজিন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের যৌথ আয়োজনে ‘পর্যটন: বাংলাদেশের অর্থনীতির জন্য পেনাল্টি শুট, ‘ভিজিট বাংলাদেশ: দ্য নিউ হরিজনস ফর দ্য মালয়েশিয়ান ট্যুরিস্ট’ শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।  


জাবেদ আহমেদ বলেন, কোভিড-১৯ পরবর্তী পর্যটনে সম্ভাব্য সফল দেশের তালিকায় থাকা বাংলাদেশের জন্য আগামী বছর পর্যটনবর্ষ উদযাপন ও সেটিকে সফল করার জন্য আসিয়ান ও ওআইসি সদস্য দেশগুলো থেকে পর্যটকরা যেন বাংলাদেশ ভ্রমণে আসেন তার সব রকম উদ্যোগ সরকার নেবে।  

ভ্রমণ সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকার মালয়েশিয়ার রাষ্ট্রদূত আমির ফরিদ আবু হাসান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাশ, ট্যুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত প্রধান মো. ফজলুর রহমান।  

মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়া থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মালয়েশিয়ার পর্যটন মন্ত্রণালয়ের ইসলামী ট্যুরিজম সেন্টারের ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট ফিতরা মোহাম্মদ আলী। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিকল্পনা পরিচালক কমোডর মাহবুব জাহান খান মালয়েশিয়ান পর্যটকদের জন্য প্লেনে বাংলাদেশ ভ্রমণে নানা সুযোগ-সুবিধা দেওয়ার বিষয়টি উপস্থাপন করেন।  

মালয়েশিয়ার রাষ্ট্রদূত দুই দেশের পর্যটন ও সাংস্কৃতিক সম্পর্ক জোরদার করার বিষয়ে গুরুত্বারোপ করে বলেন, এক্ষেত্রে তার সরকার ও হাইকমিশন সর্বাত্মক সহযোগিতা করবে যাতে বাংলাদেশ-মালয়েশিয়ার পর্যটন সম্পর্ক নতুন উচ্চতায় আসীন হতে পারে।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।