ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

পর্যটন

কুড়িগ্রামের পর্যটন নিয়ে আশার আলো দেখালেন প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
কুড়িগ্রামের পর্যটন নিয়ে আশার আলো দেখালেন প্রতিমন্ত্রী

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ১৬টি নদ-নদীবেষ্টিত অপার সম্ভাবনাময় চরাঞ্চলসহ ঐতিহাসিক দর্শনীয় স্থানে ট্যুরিজমের জন্য পর্যটনশিল্প বিকাশে ভার্চ্যুয়াল মিটিং হয়েছে।  

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী সরাসরি ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় কুড়িগ্রামের বিশিষ্টজনদের সঙ্গে অংশ নেন।

কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে সরকারি, বেসরকারি ও পেশাজীবী সংগঠনের ৬৩ জন ব্যক্তি ভার্চ্যুয়াল এ মিটিংয়ে সরাসরি যুক্ত হয়ে মতামত ব্যক্ত করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ডিরেক্টর আবু তাহের।

কুড়িগ্রামে ট্যুরিজমের সম্ভাবনা ও চ্যালেঞ্জ নিয়ে কি-নোট উপস্থাপন করেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। এসময় পর্যটন প্রতিমন্ত্রীর কাছে পর্যটনশিল্প নিয়ে বক্তব্য উপস্থাপন করেন কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান।

এছাড়াও আলোচক হিসেবে বক্তব্য তুলে ধরেন কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মির্জা নাসির উদ্দিন, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, সাংবাদিক সফি খান ও কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীল।

সবার বক্তব্যের পরে কুড়িগ্রামকে কেন্দ্রীয়ভাবে ট্যুরিজমের আওতায় আনার পরিকল্পনা বিষয়ক কি-নোট উপস্থাপন করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও ও অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ।

ভার্চ্যুয়াল মিটিং শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী আশাবাদ ব্যক্ত করে জানান, কুড়িগ্রামে পর্যটন সম্ভাবনা নিয়ে গবেষণা করতে একটি টিম অচিরেই পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এফইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa