ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

পর্যটন

এবার থেকে তেঁতুলিয়ার পিকনিক কর্নারে গুনতে হবে প্রবেশ ফি

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
এবার থেকে তেঁতুলিয়ার পিকনিক কর্নারে গুনতে হবে প্রবেশ ফি তেঁতুলিয়ার পিকনিক কর্নারের একাংশ। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা সদরের সীমান্তের ‘মহানন্দা নদী’ সংলগ্ন পিকনিক কর্নারে দীর্ঘদিন থেকে পর্যটকরা বিনামূল্যে প্রবেশ এবং ভ্রমণ করলেও এবার থেকে গুনতে হবে প্রবেশ ফি।  

‘টেকনাফ থেকে তেঁতুলিয়ায়’ এই প্রবাদের বহু পরিচিত তেঁতুলিয়ায় সারাবছর দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার পর্যটকের আগমন ঘটে।

 

দীর্ঘদিন পর্যটকরা বিনামূল্যে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় পরিচালিত তেঁতুলিয়া পিকনিক কর্নার বা বিনোদনকেন্দ্রটি ব্যবহার করলেও এবার প্রবেশ ফি’র ওপর উপজেলা নির্বাহী কার্যালয়ের শর্তসাপেক্ষে ইজারা বিজ্ঞপ্তি দিয়েছে।

গত বুধবার (১৯ আগস্ট) উপজেলা প্রশাসনের পক্ষে ওই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সহকারী কমিশনা (ভূমি) মাসুদুল হক ও আহ্বায়ক তেঁতুলিয়া পিকনিক কর্নার উন্নয়ন কমিটি।

বছরব্যাপী পিক ও অফপিক সিজনে দুই ধাপে প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে। আগত পর্যটকদের প্রবেশ ফি এবং যানবাহন পার্কিং ফি আদায়ের জন্য শর্তসাপেক্ষে ওই বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে।  

শিডিউল বিক্রির শেষ তারিখ আগামী মঙ্গলবার (২৫ আগস্ট) এবং দাখিলের শেষ সময় একই তারিখ দুপুর ১টা নির্ধারণ করা হয়েছে।

সহকারী কমিশনা (ভূমি) মাসুদুল হক বাংলানিউজকে জানান, তেঁতুলিয়া সবার পরিচিত একটি জায়গা। তাই পঞ্চগড়সহ সারাদেশের ভ্রমণপিয়াসুরা প্রতিদিন ছুটে আসেন তেঁতুলিয়ার পিকনিক কর্নারে। এখানকার মনোরম পরিবেশ ও প্রাকৃতিক দৃশ্য সবার মন কাড়ে। তাই এই কর্নারে এখন থেকে ইজারাদারের মাধ্যমে শর্তসাপেক্ষে পর্যটকদের ফি আদায় করা জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বাংলানিউজকে জানান, যেহেতু সারাদেশের বিনোদনকেন্দ্রগুলো খুলে দেওয়া হয়েছে। তাই আমরাও আমাদের এই পিকনিক কর্নারটি খুলে দিয়ে ইজারা বিজ্ঞপ্তি দিয়েছি। যেহেতু পিকনিক কর্নারের উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক ভূমিকা রয়েছে তাই এই পিকনিক কর্নারের উন্নয়ন ও সঠিক ব্যবহার এবং রক্ষণাবেক্ষণের জন্য এখন থেকে আগত পর্যটকদের নির্ধারিত ফি গুনতে হবে।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad