ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

২৮ আগস্ট থেকে খুলছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
২৮ আগস্ট থেকে খুলছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্র ...

খাগড়াছড়ি: দীর্ঘদিন বন্ধ থাকার পর বেশ কয়েকটি শর্তে আগামী ২৮ আগস্ট থেকে খুলছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো। তবে মানতে হবে প্রশাসনের ৬টি শর্ত।

রোববার (২৩ আগস্ট) সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

পার্বত্য সবশেষ জেলা হিসেবে খাগড়াছড়ির পর্যটন স্পটগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেওয়া হলো। এর আগে রাঙ্গামাটি ও বান্দরবানের পর্যটন স্পটগুলো শর্ত সাপেক্ষে খুলে দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে শর্তের মধ্যে পর্যটনকেন্দ্রে প্রবেশের আগে মাস্ক পরিধান, স্যানিটাইজার/সাবান দিয়ে হাত জীবাণুমুক্ত করা, অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে প্রবেশ না করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্য মন্ত্রণালয় ও পর্যটন কর্পোরেশনের স্বাস্থ্যবিধি মেনে চলা অন্যতম।

করোনাতে গত দুই দশকে গড়ে ওঠা খাগড়াছড়ির পর্যটন সবচে কঠিন সময় মোকাবিলা করছে। গত পাঁচ মাসেরও অধিক সময় ধরে খাগড়াছড়ির আলুটিলা গুহা, রিছাং ঝরনা, জেলা পরিষদ পার্ক, মায়াবিনী লেক পুরোপুরি বন্ধ ছিল। পর্যটকশূন্য হওয়ায় টানা আর্থিক ক্ষতির মুখে এই খাত। পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়ার কারণে এই খাতের সাথে যুক্তদের নতুন করে প্রাণ সঞ্চার হয়েছে।

অনেকে বলছেন করোনা পরিস্থিতির উন্নতি হলেও আতঙ্কের কারণে পর্যটন খাতে আস্থা ফেরাতে সময় লাগবে।

বাংলাদেশ সময়: ০৩৩৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
এডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa