ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

পর্যটন

কুয়ালালামপুর রুটে ফ্লাইট বাড়ালো ইউএস-বাংলা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
কুয়ালালামপুর রুটে ফ্লাইট বাড়ালো ইউএস-বাংলা 

ঢাকা: মালয়েশিয়ার কুয়ালালামপুরে আরেকটি ফ্লাইট বাড়িয়েছে দেশের অন্যতম শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনাকালীন এ নিয়ে সপ্তাহে ফ্লাইটের সংখ্যা বাড়লো তিন-এ।

রোববার (২৩ আগস্ট) ওই এয়ারলাইন্স থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়েছে, করোনার কারণে দীর্ঘ পাঁচ মাস পর গত ১৬ আগস্ট (রোববার) ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। শুরুতে সপ্তাহে দুইটি ফ্লাইট চালু করে সংস্থাটি। যাত্রীদের চাহিদা কথা বিবেচনা করে আগামী ১ সেপ্টেম্বর থেকে আরেকটি ফ্লাইট পরিচালনা করা হবে। ফলে এখন থেকে কুয়ালামাপুরে সপ্তাহে তিনটি ফ্লাইট চালাবে ওই উড়োজাহাজ সংস্থা।  

বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারের সব ধরনের স্বাস্থবিধি ও ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা পালন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। এখন বৃহস্পতিবার ও রোববার রাত ৮টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।  

কুয়ালালামপুর থেকে সোমবার ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৩টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে। ১ সেপ্টেম্বর থেকে ঢাকা থেকে কুয়ালালামপুরে মঙ্গলবার, বৃহস্পতিবার ও রোববার এবং এবং ২ সেপ্টেম্বর কুয়ালালামপুর থেকে ঢাকায় সোমবার, বুধবার ও শুক্রবার ফ্লাইট পরিচালিত হবে। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে।  

এখন ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে গুয়াংজু রুটে সপ্তাহে একটি আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ৩১ আগস্ট থেকে ঢাকা থেকে দোহা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হতে যাচ্ছে। এছাড়া কোভিড-১৯ মহামারিকালীন বিশ্বের বিভিন্ন গন্তব্যে আটকেপড়া যাত্রীদের সুবিধার্থে ও কার্গো পরিবহনে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে।
 
ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা ফ্লাইট সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য নিকটস্থল ট্রাভেল এজেন্ট অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের সেলস্ কাউন্টারে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
টিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa