ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

পর্যটন

২১ আগস্ট থেকে পর্যটকদের জন্য খুলছে বান্দরবান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০
২১ আগস্ট থেকে পর্যটকদের জন্য খুলছে বান্দরবান ছবি: বাংলানিউজ ফাইল ফটো

বান্দরবান: বান্দরবানের পর্যটনস্পটগুলো পর্যটকদের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শর্তসাপেক্ষে শুক্রবার (২১ আগস্ট) থেকে পর্যটনস্পটগুলো খুলে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে বান্দরবান জেলা প্রশাসনের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মহামারি করোনার কারণে পাঁচ মাস ধরে বান্দরবানের পর্যটনকেন্দ্র বন্ধ রয়েছে। তাতেই বিরাট ক্ষতির মুখে পড়েছে পর্যটন সংশ্লিষ্টরা। অবশেষে জেলার পর্যটন শিল্পের কথা ভেবে ক্ষতি কাটিয়ে উঠতে আগামী শীত মৌসুমকে সামনে রেখে শুক্রবার থেকে বান্দরবানে সব সরকারি-বেসরকারি পর্যটনকেন্দ্র ও আবাসিক হোটেল-মোটেল খুলে দেওয়া হয়েছে।

জেলার হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, করোনার কারণে স্থবির হয়ে পড়েছে পর্যটন। জেলায় কর্মসংস্থান ও আয়ের বড় খাত হচ্ছে পর্যটন। পর্যটনকেন্দ্রগুলো খুলে দেওয়ার সিদ্ধান্তে আমরা খুশি।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন বাংলানিউজকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে কড়া নজরদারি থাকবে। মাস্ক ছাড়া কাউকে পর্যটন কেন্দ্র ঢুকতে দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০ আপডেট: ১৪৪৮ ঘণ্টা
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa