ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

পর্যটন

২৭ আগস্ট থেকে চলবে আরও ১৮ জোড়া ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০
২৭ আগস্ট থেকে চলবে আরও ১৮ জোড়া ট্রেন ট্রেন

ঢাকা: করোনা ভাইরাসের মধ্যেও রেল যোগাযোগ স্বাভাবিক রাখতে আগামী ২৭ আগস্ট থেকে আরও ১৮ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ৯ আগস্ট সভার সিদ্ধান্ত অনুযায়ী ট্রেন চলাচল স্বাভাবিক করতে আগামী ২৭ আগস্ট থেকে আরও ১৮ জোড়া ট্রেন চলাচল শুরু করবে। ফলে দীর্ঘ পাঁচ মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর এসব ট্রেন আবারও চালু হচ্ছে।

যে ১৮ জোড়া ট্রেন চালু হচ্ছে, সেগুলো হলো— পাহাড়িকা/উদয়ন, এগার সিন্ধুর প্রভাতী, যমুনা এক্সপ্রেস, এগার সিন্ধুর গোধুলি, সোনার বাংলা, চট্টলা, করতোয়া, বরেন্দ্র, সিল্ক সিটি, সাগর দাড়ি, দোলন চাপা, ঢালার চর, ঢাকা/চট্টগ্রাম মেইল, দেওয়ানগঞ্জ কমিউটার, বলাকা কমিউটার, বগুড়া কমিউটার, রকেট এক্সপ্রেস ও চিলাহাটি এক্সপ্রেস।

এর আগে গত ১৬ আগস্ট আরও ১৩ জোড়া ট্রেন চলাচল শুরু হয়। গত ২৪ মার্চ দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়লে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। দুই মাস পর ৩১ মে থেকে শর্ত সাপেক্ষে অল্প কয়েকটি ট্রেন চালু করা হয়। তারপর থেকে রেল যোগাযোগ স্বাভাবিক রাখতে ধীরে ধীরে সব যাত্রীবাহী ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০
টিএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa