ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

টাঙ্গুয়ার হাওরে রাত্রিযাপন নিষিদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
টাঙ্গুয়ার হাওরে রাত্রিযাপন নিষিদ্ধ টাঙ্গুয়ার হাওর। ফাইল ফটো

সুনামগঞ্জ: করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জের পর্যটন স্পট খ্যাত তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর ও টেকেরঘাট শহীদ সিরাজ লেকে  (নিলাদ্রী) পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ করেছে প্রশাসন।

সোমবার (১৭ আগস্ট) সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে বিষয়টি সবাইকে অবগত করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

জানা যায়, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে সুনামগঞ্জের পর্যটন স্পটগুলোতে পর্যটক নিষিদ্ধ করা হলেও পরবর্তীকালে সীমিত পরিসরে তা খুলে দেওয়া হয়, কিন্তু পর্যটকদের সংখ্যা তুলনামূলকভাবে বেড়ে যাওয়ায় ও পর্যটকরা টাঙ্গুয়ার হাওর, টেকেরঘাট নিলাদ্রী লেকে রাত্রিযাপন করায় এবং স্বাস্থ্যবিধি না মানায় রাত্রিযাপন নিষিদ্ধ করে প্রশাসন। তবে স্বাস্থ্যবিধি মেনে দিনের বেলায় নৌকা নিয়ে পর্যটন স্পটগুলোতে ঘুরতে পারবেন পর্যটকরা। এদিকে রাতে যেন পর্যটকরা টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রি লেকসহ পর্যটন স্থানগুলোতে অবস্থান করতে না পারেন সেজন্য রাতে পুলিশ অভিযান চালাবে বলেও জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বাংলানিউজকে  জানান, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পর্যটকদের টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রি লেকসহ উপজেলার সব পর্যটন স্থানগুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও জানান, পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে এলে দিনে স্বাস্থ্যবিধি মেনে তাদের সহযোগিতা করা হবে। তবে রাতে যেন পর্যটন স্পটগুলোতে কেউ অবস্থান করতে না পারে সেজন্য পুলিশ টহল অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
আরএ        

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa