ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

টেকসই উন্নয়নে পর্যটন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
টেকসই উন্নয়নে পর্যটন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে

ঢাকা: জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।  

তিনি বলেন, পর্যটনের প্রসার হলে জনগণের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি তাদের জীবনমান উন্নয়নে সহায়তা করবে।

পর্যটকদের ব্যয় করা মুদ্রা স্থানীয় অর্থনীতিকেও শক্তিশালী করবে।  

স্থানীয় উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ ও পর্যটন সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বুধবার (২২ জুলাই) বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উদ্যাগে পটুয়াখালী জেলার সঙ্গে অনলাইন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।  

মো. মাহবুব আলী বলেন, স্থানীয় জনগণকে অন্তর্ভুক্ত করে প্রশাসন ও জনপ্রতিনিধিদের পর্যটন গন্তব্যে সুন্দর এবং সুস্থ পরিবেশ নিশ্চিতে একসঙ্গে কাজ করতে হবে। পর্যটকদের জন্য উপযুক্ত পরিবেশ নিশ্চিত করতে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে বিনিয়োগের সবচেয়ে উপযুক্ত পরিবেশ বিরাজ করছে মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, তরুণ উদ্যোক্তাদের জন্য পর্যটন শিল্প ক্যারিয়ার গঠনের অন্যতম উপযুক্ত ক্ষেত্র হতে পারে। পর্যটন শিল্পে বেসরকারি উদ্যোক্তাদের সব ধরনের নীতিগত সহযোগিতা দেওয়ার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় অত্যন্ত আন্তরিক।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মোহাম্মদ জাবেরের সঞ্চালনায় ও পটুয়াখালী জেলার জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, পটুয়াখালী জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা ও পর্যটনের সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন সেক্টরের অংশীজন।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa