ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

বিমানকে সৌদি আরবে কোটি টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
বিমানকে সৌদি আরবে কোটি টাকা জরিমানা 

ঢাকা: স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে এক কোটিরও বেশি টাকা জরিমানা করেছে সৌদি আরব। সম্প্রতি এই জরিমানা করা হয় বলে মঙ্গলবার (১৪ জুলাই) বিমান সূত্র জানিয়েছে। এ ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি করেছে বিমান। কমিটিকে ৩০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিমান সূত্রে জানা যায়, সৌদি আরবে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় চার লাখ ৫০ হাজার রিয়াল জরিমানা করেছে দেশটির কর্তৃপক্ষ। যা বাংলাদেশি মুদ্রায় এক কোটি এক লাখ ৭৩ হাজার ৫০০ টাকা।

 

এই ঘটনায় তদন্তে গত ১১ জুলাই একটি কমিটি করা হয়। বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমদের স্বাক্ষরিত অফিস আদেশে এ কমিটি গঠন করা হয়। কমিটিতে বিমানের ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্ট সার্ভিসেস) মো. গোলাম সারওয়ারকে আহ্বায়ক, ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছানকে সদস্য সচিব ও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপ-ব্যবস্থাপক (অর্থ) প্রণব কুমার বড়ুয়াকে সহকারী সদস্য করা হয়েছে। তবে সৌদি আরবে কবে স্বাস্থ্যবিধি ভঙ্গের ঘটনা ঘটেছে অফিস আদেশে তা উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে জানতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
টিএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa