ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

বরিশালে ৩ মাস ১৮ দিন পর ফ্লাইট চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
বরিশালে ৩ মাস ১৮ দিন পর ফ্লাইট চালু

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনায় ৩ মাস ১৮ দিন বন্ধ থাকার পর বরিশালে চালু হলো ফ্লাইট।

রোববার (১২ জুলাই) বিকেল ৩টা ৫৫ মিনিটে বরিশালে অবতরণ করে নভোএয়ারের ফ্লাইট। আবার বিকেল ৪টা ২৫ মিনিটে বরিশাল থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইটটি ছেড়ে আসে।

 

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সাধারণ ছুটির পর গত ১ জুন থেকে চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর ও যশোর বিমানবন্দরে ফ্লাইট চালুর অনুমতি দিলেও বিমানবন্দরে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে না পারায় বরিশাল বিমানবন্দরে ফ্লাইট চালুর অনুমতি দেয়নি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সম্প্রতি সেটা নিশ্চিত হলে বরিশালে ফ্লাইট চালুর অনুমতি দেয়।  

জানা যায়, বরিশাল বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটটি বিকেল ৪টা ১৫ মিনিটে বরিশালের উদ্দেশ্য ছেড়ে যায়। বরিশাল থেকে ৫টা ২৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে।  

অপরদিকে নভোএয়ার প্রতিদিন ঢাকা থেকে বিকেল ৩টা ১৫ মিনিটে ছেড়ে বিকেল ৩টা ৫৫ মিনিটে বরিশালে অবতরণ করবে।  

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশে ২৫ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা বন্ধ ছিল। গত ১ জুন থেকে পর্যায়ক্রমে চট্টগ্রাম, সৈয়দপুর, সিলেট ও যশোর রুটে ফ্লাইট পরিচালনা শুরু হয়। সেই ধারাবাহিকতায় বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা শুরু হলো। স্বাস্থ্যসেবা নিশ্চিত হলে খুব শিগগিরই কক্সবাজার ও রাজশাহীতে ফ্লাইট চালুর অনুমতি দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa