ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

ফের বরিশালে ফ্লাইট শুরু করলো ইউএস বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
ফের বরিশালে ফ্লাইট শুরু করলো ইউএস বাংলা

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনায় ৩ মাস ১৮ দিন পর বরিশাল বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

রোববার (১২ জুলাই) বিকেল ৪টা ৫৫ মিনিটে ইউএস-বাংলার ফ্লাইটটি বরিশাল বিমানবন্দরে অবতরণ করে। সংস্থাটির পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

 

এতে বলা হয়, এখন থেকে প্রতিদিন বিকেল ৪টা ১৫ মিনিটে ঢাকা থেকে বরিশাল এবং বিকেল ৫টা ২৫ মিনিটে বরিশাল থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে। সব প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ের জন্য নূন্যতম ২৫০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপস ব্যবহার করে টিকেট করলে গ্রাহকগণ ভাড়ার উপর ১২ শতাংশ মূল্যছাড়ের সুবিধাও ভোগ করতে পারবেন। এছাড়া ইউএস-বাংলার স্কাইস্টার গ্রাহকরা ১২ শতাংশ মূল্যছাড়ে এয়ারলাইন্সের নিজস্ব সেলস অফিস থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন। ৭২ আসনের ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।  

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ২৪ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে প্লেন চলাচল বন্ধ করে দেয়। সাধারণ ছুটির পর গত ১ জুন থেকে চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর বিমানবন্দর খুলে দিলেও স্বাস্থ্য সেবা নিশ্চিত না হওয়ায় বরিশাল, কক্সবাজার ও রাজশাহীতে ফ্লাইট চালু বন্ধ ছিল। বরিশালে স্বাস্থ্য সেবা নিশ্চিত হওয়ায় ১২ জুলাই থেকে সেখানে ফ্লাইট চালুর অনুমতি দেওয়া দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
টিএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa