ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

সাড়ে ৩ মাস পর যাত্রী নিয়ে ঢাকায় টার্কিশ এয়ারলাইন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
সাড়ে ৩ মাস পর যাত্রী নিয়ে ঢাকায় টার্কিশ এয়ারলাইন্স

ঢাকা: করোনা পরিস্থিতির কারণে দেওয়া নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় প্রায় সাড়ে ৩ মাস পর যাত্রী নিয়ে ঢাকায় এসেছে তুরস্কের পতাকাবাহী টার্কিশ এয়ারলাইন্স।

মঙ্গলবার (৭ জুলাই) সকাল ৯টা ১৫ মিনিটে দিকে ৭১২ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

প্লেনটি ঢাকা থেকে আবার যাত্রী নিয়ে সকাল ১১টার দিকে তুরস্কের ইস্তানবুলের উদ্দেশ্যে উড্ডয়ন করবে বলে জানা গেছে।

বাংলাদেশ আন্তর্জাতিক প্লেন চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিলে ১ জুলাই থেকে ফ্লাইট পরিচালনা চেয়ে জুনের শেষের দিকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছেআবেদন করে টার্কিশ এয়ারলাইন্স। বেবিচকও ১ জুলাই থেকে ফ্লাইট চালাতে অনুমতি দেয়। কিন্তু তুরস্কের সিভিল অ্যাভিয়েশন হঠাৎ করে ৩ জুলাই বাংলাদেশসহ কয়েকটি দেশে প্লেন চলাচলে নিষেধাজ্ঞা দেয়। ফলে টার্কিশ এয়ারলাইন্সও ঢাকায় ৭ জুলাই থেকে ফ্লাইট বাতিলের ঘোষণা দেয়। পরবর্তীতে স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালানোর আবেদন করলে তুরস্কের সিভিল অ্যাভিয়েশন অনুমতি দেয়।

অবশেষে সোমবার (৬ জুলাই) দিনগত রাত তুরস্কের স্থানীয় সময় ২টায় ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়ে মঙ্গলবার সকাল ৯টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে একটি ফ্লাইট।

করোনার প্রকোপ বাড়ায় গত ২৪ মার্চ বাংলাদেশে প্লেন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে ১৫ জুন থেকে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। তারপরই ঢাকায় প্রথম ফ্লাইট পরিচালনা করলো টার্কিশ এয়ারলাইন্স।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa