ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

দেশে ফিরছেন ভিয়েতনামে আটকে পড়া ১১ বাংলাদেশি 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
দেশে ফিরছেন ভিয়েতনামে আটকে পড়া ১১ বাংলাদেশি 

ঢাকা: ভিয়েতনামে আটকে পড়া ১১ জন বাংলাদেশি ভিয়েত জেট এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার (৩ জুলাই) বাংলাদেশে ফিরছেন। এসব নাগরিক কোভিড-১৯ মহামারির কারণে ভিয়েতনামে আটকে পড়েছিলেন। 

শুক্রবার ভিয়েতনামের বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে উল্লেখ করা হয়, বাংলাদেশ থেকে ভিয়েতনামের নাগরিকদের ফিরিয়ে আনার জন্য ভিয়েতনাম পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকার ভিয়েতনাম দূতাবাস এই বিশেষ ফ্লাইটের আয়োজন করে।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভিয়েতনামে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের অনুরোধে ভিয়েতনাম সরকার আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে দিতে সম্মত হয়।

আটকে পড়া নাগরিকরা শুক্রবার বিকেলে দেশে ফিরবেন। ফেরত আসা বাংলাদেশিদের মধ্যে দু’জন ভিয়েতনামে কর্মরত ছিলেন। আর বাকি ৯ জন ভিয়েতনামে মিথ্যা চাকরির প্রতারণার শিকার।

ভিয়েতনামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজ ও বাংলাদেশ দূতাবাস হ্যানয়ের কর্মকর্তারা প্রত্যাবাসন সংক্রান্ত সার্বিক সহযোগিতা করেছেন। একই সঙ্গে বিমানবন্দরে উপস্থিত থেকে প্রত্যাোসনরত বাংলাদেশিদের বিদায় জানান।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০ 
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa