ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

ঢাকায় সহসাই ফ্লাইট চালু করছে না টার্কিশ এয়ারলাইন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুলাই ২, ২০২০
ঢাকায় সহসাই ফ্লাইট চালু করছে না টার্কিশ এয়ারলাইন্স

ঢাকা: তুরস্কের সিভিল অ্যাভিয়েশনের নতুন সিদ্ধান্তের ফলে ঢাকায় সহসাই ফ্লাইট চালু করছে না টার্কিশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার (২ জুলাই) ৩ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সব ফ্লাইট বাাতিল করা হয়েছে। তবে কবে নাগাদ ফ্লাইট শুরু করা হবে তা নিশ্চিত করেনি তার্কিশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

শুক্রবার (৩ জুলাই) থেকে করোনায় সোয়া ৩ মাস বন্ধ থাকার পর ঢাকায় ফ্লাইট চালুর কথা ছিল এয়ারলাইন্সটির।

সূত্র জানায়, কাতার এয়ারওয়েজ ও এমিরেটস এয়ারলাইন্স ঢাকা রুটে ফ্লাইট শুরুর পর টার্কিশ এয়ারলাইন্সও ফের ফ্লাইট শুরু করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে আবেদন করে।

গত ২৮ জুন বেবিচক সেই অনুমোদন দেয়। এরপর ঢাকা থেকে তুরস্ক হয়ে বিশ্বের বিভিন্ন গন্তব্যে যাত্রীদের কাছে টিকিট বিক্রি শুরু করে।  

কিন্তু হঠাৎ করে তুরস্কের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ করোনা পরিস্থিতি বিবেচনা করে অধিক ঝুঁকিপূর্ণ দেশে বাণিজ্যিক ফ্লাইট কার্যক্রমে সাময়িক বন্ধ রাখার নির্দেশনা দেয়। বাংলাদেশেও করোনা পরিস্থিতি ঝুঁকিপূর্ণ বিবেচনায় ফ্লাইট বন্ধ রাখা হচ্ছে। ফলে বাংলাদেশে ৩ থেকে ৭ জুলাই পর্যন্ত ফ্লাইট বাতিল করে টার্কিশ এয়ারলাইন্স।  

টার্কিশ এয়ারলাইন্স জানিয়েছে, ৩ থেকে ৭ জুলাইয়ের টিকিট ক্রেতাদের পরবর্তী সময়ে অগ্রাধিকার ভিত্তিতে ফ্লাইট বরাদ্দ দেওয়া হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে অফিস চালু রাখা স্বাস্থ্যবিধির অন্তরায় মনে করছে প্রতিষ্ঠানটি। যাত্রীরা ০১৮৪৪০৫৯৯৬১ নম্বরে কল করতে পারবেন অথবা আন্তর্জাতিক গ্রাহক সেবা নম্বরে (+৯০৮৫০৩৩৩০৮৪৯) কল করতে পারবেন।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa