ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

পর্যটন

আবুধাবি থেকে ফিরলেন ১৪০ বাংলাদেশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, জুন ৩০, ২০২০
আবুধাবি থেকে ফিরলেন ১৪০ বাংলাদেশি ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি প্লেন।

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে আটকে পড়া ১৪০ জন বাংলাদেশি দেশে ফিরেছেন।

ফ্লাইটটি মঙ্গলবার (৩০ জুন) আবুধাবির স্থানীয় সময় ভোর ৫টায় ১৪০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে ও বাংলাদেশ সময় সকাল ১১টা ৪২ মিনিটে ঢাকায় অবতরণ করে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্র্যাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে।

আবুধাবি থেকে প্রত্যেক যাত্রী করোনা ভাইরাস নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করেছে।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত প্রায় চার মাস সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলেন বহু বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলেন না তারা। এ অবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের সহযোগিতায় আবুধাবি থেকে মঙ্গলবার আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্স।

কোভিড-১৯ পরিস্থিতিতে ইতোমধ্যে ইউএস-বাংলা চেন্নাই, কলকাতা, দিল্লি, কুয়ালালামপুর, ব্যাংকক, দুবাইতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, জুন ৩০, ২০২০
টিএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।