ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

এভিয়াট্যুর

৭ রুটে ১৫ জুলাই পর্যন্ত ফ্লাইট স্থগিত থাকছে ইউএস-বাংলার  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০২০
৭ রুটে ১৫ জুলাই পর্যন্ত ফ্লাইট স্থগিত থাকছে ইউএস-বাংলার  

ঢাকা: কোভিড-১৯ মহামারির প্রাদুর্ভাবের ফলে বিভিন্ন দেশের রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে সাতটি আন্তর্জাতিক গন্তব্যে ১৫ জুলাই পর্যন্ত ফ্লাইট চলাচল স্থগিত রেখেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। চেন্নাই, কলকাতা, মাস্কাট, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংককে আগামী ১৫ জুলাই ও দোহায় আগামী ৮ জুলাই পর্যন্ত ফ্লাইট চলাচল স্থগিত থাকবে। 

রোববার (২৮ জুন) সংস্থাটির পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, সব ধরনের স্থাস্থ্যবিধি পরিপালন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স ১ জুন থেকে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর ও সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা করছে।

এছাড়া অন্য অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে বরিশাল, রাজশাহী ও কক্সবাজারে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বর্তমানে স্থগিত রেখেছে ইউএস-বাংলা।  

অভ্যন্তরীণ রুটগুলোতে ইউএস-বাংলার ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে বর্তমানে ১৩টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ডিনিউ এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে।

কোভিড-১৯ মহামারিকালীন ইউএস-বাংলা এয়ারলাইন্স বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে নিয়ে আসতে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া আন্তর্জাতিক রুটে কার্গো ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।  

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জুন ২৮, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa