bangla news

২১ জুন থেকে ঢাকায় ফের ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস   

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৫:১৬:৪৫ পিএম
এমিরেটস এয়ারলাইন্সের একটি প্লেন

এমিরেটস এয়ারলাইন্সের একটি প্লেন

ঢাকা: করোনাকালীন  ফ্লাইট বন্ধ করার প্রায় তিন মাস পর ২১ জুন থেকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে  সংযুক্ত আরব আমিরাতভিত্তিক এয়ারলাইন্স এমিরেটস। 

শুক্রবার (১৯ জুন) বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ অনুমতি দিয়েছে। 

বেবিচক সূত্র জানায়, প্রাথমিকভাবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতি শনিবার, সোমবার ও বৃহস্পতিবার একটি করে ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস এয়ারলাইন্স। ওই তিনদিন দুবাই থেকে ঢাকার উদ্দেশে আসবে ইকে-৫৮৪ ফ্লাইট এবং ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশে যাবে ইকে-৫৮৫ ফ্লাইট।

তবে বাংলাদেশি নাগরিকদের নিষেধাজ্ঞা থাকায় এই মুহূর্তে দেশটিতে যেতে পারবেন না কোনো বাংলাদেশি। ঢাকা থেকে শুধু ট্রানজিট যাত্রী যেতে পারবেন। এছাড়াও যেতে পারবেন সংযুক্ত আরব আমিরাতের নাগরিকরা। 

দুবাই ট্রানজিট হয়ে বাংলাদেশি যাত্রীরা কলম্বো, ইস্তাম্বুল, অকল্যান্ড, বৈরুত, ব্রাসেলস, হ্যানয় ও হো চি মিন সিটি, বার্সেলোনা, ওয়াশিংটন ডিসি, লন্ডনের হিথ্রো, ম্যানচেস্টার, ফ্রাংকফুর্ট, প্যারিস, মাদ্রিদ, আমস্টার্ডাম, কোপেনহেগেন, ডাবলিন, নিউ ইয়র্ক জেএফকে, টরন্টো, কুয়ালালামপুর, সিঙ্গাপুর এবং হংকংয়ে যেতে পারবেন।

এ প্রসঙ্গে বেবিচকের সদস্য (ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন্স) গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী মো. জিয়াউল কবীর বলেন, এমিরেটস এয়ারলাইন্সকে আগামী ২১ জুন থেকে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে। 

বাংলাদেশি এয়ারলাইন্সগুলোও এ রুটে ফ্লাইট পরিচালনা করতে পারবে জানিয়ে এই কর্মকর্তা বলেন, এসব ফ্লাইটে কেবল সংযুক্ত আরব আমিরাতের নাগরিক ও অন্য দেশের ট্রানজিট যাত্রী পরিবহন করতে পারবে। 

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুন ১৯, ২০২০
টিএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 17:16:45