bangla news

সৌদি আরব থেকে প্রথম দফায় ফিরবেন ৩৫৭ বাংলাদেশি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ১২:৪২:৩৫ পিএম
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ

ঢাকা: সৌদি আরবে আটকে পড়া ৩৫৭ জন বাংলাদেশি প্রথম দফায় দেশে ফিরবেন। রিয়াদ থেকে আগামী ২০ জুন বিশেষ ফ্লাইটে তারা ঢাকায় পৌঁছাবেন।

বৃহস্পতিবার (১৮ জুন) রিয়াদের বাংলাদেশ দূতাবাস জানায়, আগামী ২০ জুন সৌদি আরবের রিয়াদ থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ৩৫৭ জন বাংলাদেশি দেশে ফিরবেন। আর আগামী ১ জুলাই সৌদি আরবের জেদ্দা থেকে আরও একটি বিশেষ ফ্লাইট ঢাকায় আসবে।

রিয়াদ দূতাবাস জানায়, সৌদি থেকে ফিরতে হলে সৌদি কর্তৃপক্ষ থেকে ইস্যু করা ‘করোনায় আক্রান্ত নন/কোনো উপসর্গ নেই’ এমন সার্টিফিকেট বিমানে প্রবেশের আগে প্রত্যেক যাত্রীকে অবশ্যই সঙ্গে রাখতে হবে। ঢাকায় অবতরণের পর বিমানবন্দরে তা জমা দিতে হবে। বাংলাদেশ সরকার নির্ধারিত কোয়ারেন্টিন সম্পর্কিত সব সিদ্ধান্ত মেনে চলতে হবে। প্রত্যেক যাত্রীকে মাস্ক, হ্যান্ড গ্লাভস পরা ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে।

এদিকে বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ রিয়াদ-ঢাকা একমুখী যাত্রার টিকেটের মূল্য ইকোনমি ক্লাস ২৮০০ সৌদি রিয়াল ও বিজনেস ক্লাস ৩৮০০ সৌদি রিয়াল নির্ধারণ করেছে। জেদ্দা-ঢাকা বিমানের একমুখী যাত্রার টিকেটের মূল্য ধরা হয়েছে ইকোনমি ক্লাসের জন্য ৩০৩০ সৌদি রিয়াল ও বিজনেস ক্লাস ৪০৩০ সৌদি রিয়াল।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জুন ১৮, ২০২০
টিআর/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 12:42:35