ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

এভিয়াট্যুর

অভ্যন্তরীণ চার রুটে প্রতিদিন ইউএস-বাংলার ৩২ ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুন ১৭, ২০২০
অভ্যন্তরীণ চার রুটে প্রতিদিন ইউএস-বাংলার ৩২ ফ্লাইট

ঢাকা: করোনাকালীন অভ্যন্তরীণ চার রুটে প্রতিদিন ৩২টি ফ্লাইট পরিচালনা করছে দেশের সবচেয়ে বড় বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর ও যশোর রুটে এই ফ্লাইট পরিচালিত হচ্ছে। তবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কক্সবাজার, বরিশাল ও রাজশাহীতে এখনো পুনরায় ফ্লাইট চালুর অনুমতি দেয়নি।

 

জানা যায়, কোভিড-১৯ মহামারিকালীন যাত্রীদের চাহিদার ভিন্নতার কারণে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে পরিবর্তিতত সময় অনুযায়ী ফ্লাইট চলাচল করছে। বর্তমানে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রাম ৫টি, যশোর ৫টি, সৈয়দপুর ৪টি ও সিলেট রুটে ২টি ফ্লাইট পরিচালনা করছে। প্রত্যেক রুটেই সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ২৫শ টাকা।  

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ৬৭ দিন পর গত ১ জুন অভ্যন্তরীণ তিন রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। পরবর্তীসময়ে ১১ জুন যশোর রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় সংস্থাটি।  

স্বল্প পরিসরে অভ্যন্তরীণ রুটে আকাশপথে রাষ্ট্রীয় নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর ও সৈয়দপুর রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে।  

ঢাকা থেকে চট্টগ্রামে সকাল ৭টা, ১১টা ৩০ মিনিট, দুপুর ৩টা ১৫ মিনিট, সন্ধ্যা ৭টা এবং রাত ৮টা ৩০ মিনিটে ফ্লাইটগুলো পরিচালিত হচ্ছে। আবার চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসছে সকাল ৮টা ২৫ মিনিট, দুপুর ১২টা ৫৫ মিনিট, বিকেল ৪টা ৪০ মিনিট, রাত ৮টা ২৫ মিনিট ও ৯টা ৫৫ মিনিটে।

ঢাকা থেকে যশোরে সকাল ৯টা ১৫ মিনিটে, দুপুর ১টা ৪৫ মিনিট, দুপুর ২টা ৩০ মিনিট, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ফ্লাইট পরিচালিত হচ্ছে। আবার যশোর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসছে সকাল ১০টা ৩০ মিনিট, দুপুর ৩টা, ৩টা ৪৫ মিনিট, বিকাল ৫টা ১৫ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

ঢাকা থেকে সৈয়দপুরে সকাল ৮টা ৩০ মিনিট, ১০টা, দুপুর ১টা ও বিকেল ৫টা ৩০ মিনিটে ফ্লাইটগুলো পরিচালিত হচ্ছে। আবার সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসছে সকাল ১০টা, ১১টা ৩০ মিনিট, দুপুর ২টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টায়।

ঢাকা থেকে সিলেটে সকাল ৯টা ১৫ মিনিট ও বিকেল ৪টায় দু’টি ফ্লাইট পরিচালিত হচ্ছে। আবার সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে সকাল ১০টা ৩৫ মিনিট ও বিকেল ৫টা ২০ মিনিটে।  

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন,যে কোনো পরিবহনের তুলনায় সময় বিবেচনায় এয়ারলাইন্স সেক্টরে সবে ধরনের স্বাস্থ্যবিধি পালন করে চার রুটে যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। খুব শিগগিরই ঢাকা থেকে রাজশাহী, বরিশাল ও কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনার প্রত্যাশা করছি।  

তিনি জানান, এছাড়া আন্তর্জাতিক রুট ঢাকা থেকে গুয়াংজু সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলার কার্গো ফ্লাইট ও স্পেশাল ফ্লাইট পরিচালনাও অব্যাহত রয়েছে।  

বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে। এর মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট।  

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, জুন ১৭, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa