ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

পর্যটন

‘ভয়ংকর সুন্দর’ এই সড়কে দুর্বলচিত্তের মানুষের যেতে মানা!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ২৯, ২০২০
‘ভয়ংকর সুন্দর’ এই সড়কে দুর্বলচিত্তের মানুষের যেতে মানা!

ভারতের ভূ-স্বর্গ হিমাচল প্রদেশ। মানালি, সিমলা, কুল্লু, রোটাং পাস, কাশ্মীর, লাদাখ কিংবা লেহ- সবই এই প্রদেশে। সুউচ্চ তুষারাবৃত পাহাড়, ভয়ংকর সব পাথুরে সড়ক কিংবা পাহাড়ি খাদ এর সৌন্দর্যের পরতে পরতে।

করোনা ভাইরাসের কারণে লকডাউনে ভ্রমণ বন্ধ ভারতে। এরই মধ্যে এমন ‘ভংয়কার সুন্দর’ ভিডিওতে মজেছেন ভ্রমণপ্রেমীরা।

ভারতে ভ্রমণের সবার অন্যতম প্রিয় গন্তব্য হিমাচল প্রদেশের সড়কের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। ভিডিওটি ধারণ করেছেন দেশটির রাজস্ব বিভাগের এক কর্মকর্তা অঙ্কুর রাপিরা। টুইটারে শেয়ার করা ভিডিওটির ক্যাপশনে তিনি লিখেছেন, বিপদসংকুল সড়কও মাঝে-মধ্যে সুন্দর গন্তব্যের নেতৃত্ব দেয়।

বলা হচ্ছে ভিডিওটি দুর্বল হৃদয়ের মানুষের জন্য নয়। তারা এই সড়কে ভ্রমণ করতে পারবে না। লকডাউনের মধ্যে ভাইরাল হওয়া ভিডিওটি ভ্রমণপ্রেমীদের উসকে দিয়েছে। পোস্ট করার পরপরই ভিউ, লাইক, শেয়ার হচ্ছে হাজার হাজার।

ভিডিওতে দেখা যাচ্ছে, হিমাচল প্রদেশের ছামবা জেলার একটি পাহাড়ি সড়ক। একটি প্রাইভেটকারের মধ্যে ভ্রমণকারী ভিডিওটি করেছেন। এক পাশে এবড়ো থেবড়ো দৈত্যাকার পাহাড় যেন হামলে পড়ছে। চিকন একটি সড়ক দিয়ে চলছে গাড়ি। সড়কটিও এবড়ো থেবড়ো। আরেকপাশে বরফাবৃত ভ্যালি। গভীর খাদ। উপর দিয়ে পড়ছে ঝরনার পানি। সামান্য অসাবধানতায়ই মৃত্যু- এমন সেই সড়ক দিয়ে ঝরনা আর পাহাড়ের টানেল দিয়ে বেরিয়ে গেলো প্রাইভেটকারটি। ভিডিওটি গত বছরের জুলাইয়ের হলেও ভাইরাল হয়েছে সম্প্রতি। এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভিডিওটি প্রকাশ পেতেই শেয়ার লাইক হতে থাকে হাজার হাজার। পড়ছে দারুণ সব কমেন্ট। লকডাউনের মধ্যে এমন ‘ভয়ংকর সুন্দর’ ভিডিওতে মুগ্ধ ভ্রমণপ্রেমীরা। দেশের অবস্থা এমন না হলে হয়তো অ্যাডভেঞ্চার ট্রাভেলাররা বেরিয়ে পড়তো এখনই!

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মে ২৯, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa