bangla news

১ জুন থেকে ফ্লাইট চালাবে ইউএস-বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৮ ৯:৪৫:২৯ পিএম
ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি প্লেন

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি প্লেন

ঢাকা: আগামী ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটের চার গন্তব্যে ফ্লাইট চালাবে দেশের অন্যতম বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

বৃহস্পতিবার (২৮ মে) সংস্থাটি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে পুনরায় ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়ার পর সব স্বাস্থবিধি মেনেই ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ১ জুন থেকে ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুত রয়েছে। ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট শুরু করবে ইউএস-বাংলা। 

এছাড়া কক্সবাজার, যশোর, বরিশাল ও রাজশাহী রুটে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে দুই মাসের বেশি সময় ধরে রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। 

গত জানুয়ারি মাসের শেষ সপ্তাহ থেকে করোনা ভাইরাসের বিস্তার লাভ করার পর বিভিন্ন দেশের রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে একের পর এক আন্তর্জাতিক রুট বন্ধ করতে হয়েছে, যা এখনও বর্তমান। বর্তমানে শুধুমাত্র ঢাকা-গুয়াংজু রুটে সপ্তাহে একটি মাত্র ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

পরিবর্তিত পরিস্থিতির কারণে বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন অথরিটির নির্দেশনা অনুযায়ী শারীরিক দূরত্ব বজায় রেখে সব যাত্রীদের মাস্ক, হ্যান্ড গ্লাভসসহ পাইলট, কেবিন ক্রুদের পারসোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) পরিধান করা, প্রত্যেকটি ফ্লাইটের আগে এয়ারক্রাফটকে জীবাণুমুক্তকরণ প্রক্রিয়া শেষে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের অনুমতিক্রমে ফ্লাইট পরিচালনা, ফ্লাইট সূচিতে ৪৫ মিনিট অন্তর অন্তর ফ্লাইট নির্ধারণ, যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজিং করা, দেড় ঘণ্টার কম সময়ের ফ্লাইটে ইন ফ্লাইট ফুড সার্ভিস বন্ধ করা। 

এতে আরও বলা হয়, শারীরিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের আসন গ্রহণ করতে হবে। ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।

টিকিট রিজার্ভেশন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য আপনার নিকটস্থ ট্রাভেল এজেন্সি অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের সেলস কাউন্টারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। 

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মে ২৮, ২০২০
টিএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-28 21:45:29