bangla news

অন-অ্যারাইভাল ভিসা স্থগিতের মেয়াদ ৭ মে পর্যন্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-০২ ৩:১৪:০৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: করোনা ভাইরাসের কারণে বিভিন্ন দেশের নাগরিকদের জন্য বাংলাদেশে ভিসা অন-অ্যারাইভাল বা আগমনী ভিসা স্থগিতের মেয়াদ আগামী ৭ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

করোনার কারণে অন-অ্যারাইভাল ভিসা ৩০ এপ্রিল পর্যন্ত স্থগিত ছিল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে শুক্রবার (১ মে) এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়।

ইমিগ্রেশন ও ভিসা সংক্রান্ত হালনাগাদ নির্দেশনায় বলা হয়, ইতোমধ্যে ভিসাপ্রাপ্ত বিদেশি নাগরিক বা যারা নতুন ভিসার জন্য আবেদন করেছেন তাদের ভ্রমণের ৭২ ঘণ্টার মধ্যে ইস্যুকৃত কোভিড-১৯ লক্ষণমুক্ত বলে চিকিৎসকদের সনদ দেখাতে হবে এবং বাংলাদেশে আগমনের সময় ইমিগ্রেশন কাউন্টারে জমা দিতে হবে।

এতে আরো বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত যেকোনো দেশ থেকে দেশ-বিদেশি নাগরিকের বাংলাদেশে আসার পর ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাংলাদেশের স্থলবন্দরগুলোর মাধ্যমে বিদেশি নাগরিকদের বাংলাদেশের প্রবেশ নিষিদ্ধ থাকবে। তবে বন্দরগুলোর মাধ্যমে পণ্য আমদানি-রফতানি স্বাভাবিক প্রক্রিয়া চলমান থাকবে।

নির্দেশনায় বলা হয়, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশের ভিসা নিয়ে অবস্থানরত বিদেশি নাগরিকদের বর্তমান ভিসা তাদের আবেদনের বিপরীতে ভিসা ফি এবং জরিমানা পরিশোধ ছাড়া তিন মাস পর্যন্ত বাড়ানো যাবে।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, মে ০২, ২০২০
এমআইএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-05-02 15:14:05