bangla news

চেন্নাই আটকে পড়া আরো ১৬৪ জন বাংলাদেশি ফিরছে ইউএস-বাংলায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-২২ ১১:১৭:৫৭ এএম
ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি প্লেন

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি প্লেন

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে তৃতীয় দফায় ভারতের চেন্নাইতে আটকে পড়া ১৬৪ বাংলাদেশিকে ফিরিয়ে আনছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বুধবার (২২ এপ্রিল) চেন্নাই থেকে দুপুর ১২টা ১৫ মিনিটে ছেড়ে আসবে এবং বিকেল ৩টা ৩০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এর আগে গত ২০ ও ২১ এপ্রিল আরো দু’টি ফ্লাইটে বাংলাদেশিদের ফিরিয়ে আনে ইউএস-বাংলা। আগামী ২৪ ও ২৫ এপ্রিল চেন্নাই থেকে ঢাকায় আরো দু’টি ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। ফ্লাইটগুলো ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হচ্ছে। 

একমাসের অধিক সময় ভারতের বিভিন্ন অঞ্চলে চিকিৎসার জন্য আটকে রয়েছে হাজার হাজার বাংলাদেশি। গত ১৭ মার্চ থেকে আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনোভাবেই বাংলাদেশি যাত্রীরা দেশে ফিরে আসতে পারছিল না।

এমতাবস্থায় ভারতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আটকে পড়া বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে নেওয়ার উদ্যোগ নেয়। সহযোগিতার হাত বাড়িয়ে দেয় ইউএস-বাংলা এয়ারলাইন্স। বিশেষ ফ্লাইটগুলোতে শুধু বাংলাদেশিরাই ভ্রমণ করতে পারবেন।

যাত্রীদের করোনা ভাইরাস মুক্ত কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট থাকলে অবশ্যই নিজ নিজ বাসায় হোম কোয়ারান্টাইনে থাকতে হবে। আর যেসব যাত্রীদের কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নেই সেসব যাত্রীদের সরকার নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা রয়েছে।    

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
টিএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-22 11:17:57