bangla news

এবার ভারতেও ফ্লাইট বন্ধ করছে ৩ বাংলাদেশি এয়ারলাইন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১২ ৫:৪৮:৫৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: করোনাভাইরাস প্রতিরোধে নিষেধাজ্ঞার কারণে কুয়েত ও কাতারের পর এবার পার্শ্ববর্তী ভারতেও ফ্লাইট বন্ধ করতে যাচ্ছে বাংলাদেশি এয়ারলাইন্সগুলো।

ঘোষণা অনুযায়ী, শুক্রবার (১৩ মার্চ) থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে এক মাস দুই দিন ভারতে ফ্লাইট পরিচালনা বন্ধ রাখবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার।

শুক্রবার থেকে তাই বাংলাদেশি এয়ারলাইন্সের কোনো ফ্লাইট ভারতে যাবে না।

তথ্যমতে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার ভারতে প্রতি সপ্তাহে মোট ৩৭টি ফ্লাইট পরিচালনা করে থাকে। এর মধ্যে বিমান চলাচল করে ভারতের কলকাতা ও দিল্লি রুটে। ইউএস বাংলার ফ্লাইট রয়েছে কলকাতা ও চেন্নাইয়ে। নভোএয়ারের ফ্লাইট রয়েছে কলকাতা রুটে।

বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বাংলানিউজকে জানান, কলকাতায় প্রতিদিন দু’টি করে ও দিল্লিতে প্রতিদিন একটি করে ফ্লাইট ছিল বিমানের। ভারত সরকারের নিষেধাজ্ঞার কারণে শুক্রবার সন্ধ্যার পর বিমানের কোনো ফ্লাইট ভারতে যাবে না।

ইউএস বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বাংলানিউজকে জানান, শুক্রবার থেকে ভারতীয় ছাড়া অন্য কোনো দেশের যাত্রীদের কলকাতা ও চেন্নাইয়ে নেওয়া হবে না। এরপর থেকে ১৫ এপ্রিল পর্যন্ত রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ভারতে ইউএস বাংলার ফ্লাইট বন্ধ থাকবে। ঢাকা থেকে চেন্নাই ও কলকাতায় প্রতি সপ্তাহে ১৩টি ফ্লাইট রয়েছে ইউএস বাংলা এয়ারলাইন্সের। তবে ১৫ মার্চ পর্যন্ত ঢাকা-চেন্নাই রুটে এবং ১৬ মার্চ পর্যন্ত ঢাকা-কলকাতা রুটে কেবল ফিরতি যাত্রীদের আনতে ফ্লাইট চালাবে তারা।

নভোএয়ারের সিনিয়র ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) এ কে এম মাহফুজুল আলম বাংলানিউজকে জানান, শুক্রবার থেকে সন্ধ্যায় নভোএয়ারের ফ্লাইট যাত্রী ছাড়াই কলকাতায় যাবে। সেখান থেকে ফিরতি যাত্রীদের আনা হবে। তবে ১৪ মার্চ থেকে তাদের কলকাতা ফ্লাইট পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
টিএম/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-12 17:48:55