bangla news

করোনা প্রকোপের মুখে বিনাভাড়ায় ভ্রমণের অফার এয়ার এশিয়া’র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১১ ৩:২২:০১ পিএম
এয়ার এশিয়া

এয়ার এশিয়া

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা। সারা বিশ্বের মানুষ আতঙ্কিত এ ভাইরাস নিয়ে। সার্বিক পরিস্থিতিতে ভ্রমণ নিষেধাজ্ঞাসহ নানা ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে দেশে দেশে। ভয়াবহ এ ভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বব্যাপী মুখ থুবড়ে পড়েছে এয়ারলাইন্স ও পর্যটন খাত। 

এ পরিস্থিতিতে যাত্রী টানতে ও ইন্দোনেশিয়ার পর্যটন খাত সচল রাখতে বিনা ভাড়ায় বিদেশ ভ্রমণের সুযোগ দিচ্ছে দেশটির বিমান সংস্থা ‘এয়ার এশিয়া’। বুধবার (১১ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।    
     
খবরে বলা হয়, করোনা প্রকোপের মুখে ইন্দোনেশিয়ার বিমান সংস্থা এয়ার এশিয়া অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুরের মতো দেশে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের কাছ থেকে এয়ার টিকেট বাবদ কোনো ভাড়া নিচ্ছে না। তবে যাত্রীদের নিয়মমাফিক এয়ারপোর্ট ট্যাক্সসহ অন্যান্য ফি দিতে হবে। 

এয়ার এশিয়ার পক্ষ থেকে এ অফারকে ‘বিগ সেল’ বলা হচ্ছে। এর আওতায় ২০২১ সালের ১ জুলাই পর্যন্ত ভ্রমণের জন্য ছাড়কৃত মূল্যেও টিকিটি বুকিং দেওয়া যাবে। 

যাত্রীদের বিনা ভাড়ায় বিমান ভ্রমণের এ অফারের ব্যাপারে এয়ার এশিয়া ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ডিরেক্টর ভেরানিতা ইয়োসেফিন বলেন, মূলত চ্যালেঞ্জিং এ সময়টাতে ইন্দোনেশিয়ার পর্যটন খাত ও দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির চাকা সচল রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২০ 
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-11 15:22:01