bangla news

১০ আন্তর্জাতিক রুটে সপ্তাহে ৭৪ ফ্লাইট কমালো বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৯ ৮:১৫:৫৯ পিএম
বিমানের লোগো

বিমানের লোগো

ঢাকা: বিশ্বব্যাপী করোনো আতঙ্কের কারণে যাত্রী মন্দা ও কিছু দেশের নিষেধাজ্ঞার মুখে ১০ আন্তর্জাতিক রুটে ৭৪টি ফ্লাইট কমিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইট সংখ্যা কমিয়ে দেওয়া রুটগুলো হলো- কুয়ালালামপুর, কাঠমাণ্ডু, কলকাতা, দিল্লি, ব্যাংকক, সিঙ্গাপুর, দোহা, জেদ্দা, মদিনা ও কুয়েত। 

সোমবার (৯ মার্চ) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

বিমান সূত্র জানিয়েছে, আগে অান্তর্জাতিক এসব রুটে প্রতি সপ্তাহে ১৪২টি ফ্লাইট পরিচালনা করতো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইট সংখ্যা কমিয়ে এখন সপ্তাহে এসব রুটে ৬৮টি ফ্লাইট চলবে। 

যে যাত্রীরা ইতোপূর্বে এসব গন্তব্যের টিকিট কিনেছেন, তারা চাইলে টিকিটের বিনিময়ে টাকা ফেরত নিতে পারেন, অথবা পরিস্থিতি স্বাভাবিক হলে আসন খালি থাকা সাপেক্ষে ভ্রমণ করতে পারবেন বলে জানানো হয়েছে।  

বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোকাব্বির হোসেন বাংলানিউজকে বলেন, করোনাভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। তাই বর্তমান পরিস্থিতির পরিবর্তন না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। 

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
টিএম/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-09 20:15:59