bangla news

৪শ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা হংকং এয়ারলাইন্সের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৭ ৯:৩১:৪৭ পিএম
হংকং এয়ারলাইন্সের একটি ফ্লাইট

হংকং এয়ারলাইন্সের একটি ফ্লাইট

করোনা ভাইরাসের কারণে যাত্রী চাহিদা কমে গিয়ে আর্থিক জটিলতার মুখে পড়ায় চারশ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে হংকং এয়ারলাইন্স। একইসঙ্গে অবশিষ্ট কর্মীদের বিনা বেতনে ছুটি নেওয়ার কথা বলেছে কর্তৃপক্ষ।

হংকংয়ের জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্স ক্যাথে প্যাসিফিক তার ২৭ হাজার কর্মীকে তিন সপ্তাহ বিনা বেতনে ছুটি নেওয়ার আহ্বান জানানোর একদিনের ব্যবধানে দ্বিতীয় প্রধান এয়ারলাইন্সটি এমন ঘোষণা দিলো।

প্রাণঘাতী করোনা ভাইরাসে হংকংয়ে এরইমধ্যে ২৪ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন একজন। ভাইরাসের আগে চীনের প্রত্যর্পন আইনের পর তা বাতিলের দাবিতে বিক্ষোভকারীদের আন্দোলনের মুখে গত বছরের মাঝামাঝি থেকে যাত্রী সংকট ও চাহিদা কমে যাওয়ায় ব্যবসায়ীক মন্দায় পড়ে স্থানীয় এয়ারলাইন্সগুলো।

এক বিবৃতিতে হংকং এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, চারশ কর্মীকে ছাঁটাই করা হচ্ছে, অবশিষ্ট কর্মীদের প্রতি মাসে অন্তত দুই সপ্তাহ করে বিনা বেতনে ছুটি বা সপ্তাহে তিনদিন কাজ করতে বলা হয়েছে। যা ১৭ ফেব্রুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কার্যকর থাকবে।

এর আগে ক্যাথে প্যাসিফিক এক বিবৃতিতে জানায়, আমাদের ২৭ হাজার কর্মীকে তিন সপ্তাহ করে বিনা বেতনে ছুটি নেওয়ার আহ্বান জানানো হচ্ছে, যা মার্চ থেকে জুন পর্যন্ত সময়ে নেওয়া যাবে।

করোনা ভাইরাসে চীনে এখন পর্যন্ত ৬৩৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন আরো ৩১ হাজারের বেশি মানুষ। ভাইরাসটি চীনের বাইরে আরো ২৫টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইনেও একজনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২০
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-07 21:31:47