ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

রিজেন্টের বহরে যুক্ত হবে ৪ উড়োজাহাজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
রিজেন্টের বহরে যুক্ত হবে ৪ উড়োজাহাজ

ঢাকা: ২০২০ সালের মধ্যেই চারটি উড়োজাহাজ যুক্ত হবে বেসরকারিখাতের রিজেন্ট এয়ারওয়েজের বহরে। বছরের শুরুর দিকে দুটি এবং শেষের দিকে দুটি বোয়িং ৭৩৭-৮০০ যুক্ত হলে নেটওয়ার্ক ও প্লেনের উড্ডয়ন সংখ্যা বাড়াবে রিজেন্ট।

বুধবার (০৮ জানুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে যাত্রা শুরুর দশ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ।
       
চলতি বছরের ১০ নভেম্বর দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রিজেন্ট এয়ারওয়েজের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন ইমরান আসিফ।

 

তিনি বলেন, আমাদের ভিশন হচ্ছে বরাবরের মতো নিরাপদ ও নির্ভরযোগ্য এবং সর্বাধিক পছন্দনীয় এয়ারলাইনস হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করা।

চলতি বছরের এপ্রিল-মে মাসে দুটি এবং অক্টোবর-নভেম্বর মাসে দুটি ৭৩৭-৮০০ প্লেন রিজেন্ট এয়ারওয়েজের বহরে যুক্ত হবে। এতে আমরা মোট ৮টি উড়োজাহাজের আধুনিক বহর নিয়ে নিজস্ব নেটওয়ার্ক সম্প্রসারণ ও বর্তমান গন্তব্যগুলোতে উড্ডয়ন সংখ্যা বৃদ্ধি করা হবে।  

সেবারমান উন্নয়নে বিনিয়োগ অব্যাহত রাখার পাশাপাশি গ্রাহকদের আরও মূল্য সংযোজন নিয়ে কাজ করবে। পাশাপাশি এভিয়েশন খাতে প্রথম ওয়াই-ফাইভিত্তিক ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা ‘রিজেন্ট স্ক্রিন্স’ চালু করবে। এই সুবিধার ফলে যাত্রীরা নিজের নোটবুক, ট্যাবলেট, মোবাইল ফোনে ওয়াই-ফাইর মাধ্যমে সরাসরি মাল্টিমিডিয়া অনুষ্ঠান উপভোগ করতে পারবেন।

নতুন প্লেনে চীনের গুয়াংজু ও মধ্যপ্রাচ্যের আবুধাবিতে ফ্লাইট চালু করা হবে। এসব রুটের ফ্রিকোয়েন্সি নেওয়া আছে বলে জানান ইমরান আসিফ।  

এছাড়াও বন্ধ হয়ে যাওয়া ঢাকা-ব্যাংকক রুটের ফ্লাইট খুব শিগগিরই চালু করা হবে।  

তিনি আরও বলেন, নিরাপত্তা ব্যবস্থা আমাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ, কোনো অবস্থাতেই এবিষয়ে ছাড় দিতে রাজি নই। নিরাপত্তা ও নির্ভরযোগ্যতার বিষয়ে কোনো ধরনের ঝুঁকি অনুমান করার সঙ্গে সঙ্গে উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের জন্য গ্রাউন্ড করতে দ্বিধা করি না।  

এসময় রিজেন্ট এয়ারওয়েজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা হানিফ জাকারিয়া ও বিক্রয় ও বিপণন পরিচালক সোহেল মজিদ বক্তব্য রাখেন।  

রিজেন্ট এয়ারওয়েজ বর্তমানে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-কক্সবাজার, ঢাকা-কলকাতা, ঢাকা-কুয়ালালামপুর, ঢাকা-সিঙ্গাপুর, ঢাকা-মাস্কাট এবং ঢাকা-দোহা রুটে ফ্লাইট পরিচালনা করছে।  

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।