ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

২৯৭ যাত্রী নিয়ে সিলেটে নামলো ‘সোনার তরী’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
২৯৭ যাত্রী নিয়ে সিলেটে নামলো ‘সোনার তরী’

সিলেট: ২৯৭ জন যাত্রী নিয়ে সিলেটে নামলো ম্যানচেস্টার থেকে আসা ফ্লাইট বোয়িং-৭৮৭ ‘সোনার তরী’। সোমবার (৬ জানুয়ারি) দুপুর ১২টা ৫৮ মিনিটে ফ্লাইটটি সিলেটে নামে।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বাংলানিউজকে এ তথ্য জানিয়ে বলেন, ২৯৮ যাত্রী ধারণক্ষমতার প্লেনটি ২৯৭ জন যাত্রী নিয়ে সিলেটে অবতরণ করেছে। যাত্রীদের মধ্যে ২৮৫ জনই সিলেটের এবং বাকিরা ঢাকার।


 
তিনি বলেন, প্লেনটি সিলেট থেকে ছেড়ে ঢাকার উদ্দেশ্যে ফ্লাই করবে। এছাড়া সপ্তাহে তিনদিন (সোম, বুধ, শুক্রবার) সিলেট রুটে চলাচলে করবে।
 
প্রায় আট বছর বন্ধ থাকার পর ঢাকা-ম্যানচেস্টার রুটে আবার ফ্লাইটটি চালু করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
 
রোববার (৫ জানুয়ারি) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন এ রুটের উদ্বোধনকরেন।
 
এটি বিমানের ১৭তম রুট। প্লেন সংকটের কারণে ২০১২ সালের সেপ্টেম্বরে রুটটিতে ফ্লাইট বন্ধ করে দিয়েছিল বিমান।
 
বিমান বহরে সদ্য সংযোজিত ‘বোয়িং ৭৮৭-৯’ ড্রিমলাইনার দিয়ে শুরু হচ্ছে ঢাকা-ম্যানচেস্টার রুটের যাত্রা। সপ্তাহে তিনদিন- রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এ রুটে বিমানের ফ্লাইট পরিচালিত হবে।
     
যুক্তরাজ্যের ম্যানচেস্টারে প্রায় ৯০ হাজার বাংলাদেশি বসবাস করেন। তাদের অনেক দিনের আকাঙ্ক্ষা ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট।
 
জানা যায়, বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারে সর্বমোট আসন সংখ্যা ২৯৮টি। এর মধ্যে ৩০টি বিজনেস ক্লাস, ২১টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস ও ২৪৭টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে। বিমানের মোবাইল অ্যাপ ব্যবহার করে যাত্রীরা নিজের মোবাইল থেকেই কিনতে পারবেন সব গন্তব্যের টিকিট।
 
বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে ছয়টি ড্রিমলাইনারসহ মোট ১৮টি প্লেন রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।