bangla news

‘বিমানের যাত্রীসেবার মান বৃদ্ধির ব্যাপারে আপস নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৭ ৪:১৮:৩৫ পিএম
বিমানের বিভিন্ন উড়োজাহাজ আকস্মিক পরিদর্শন করেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

বিমানের বিভিন্ন উড়োজাহাজ আকস্মিক পরিদর্শন করেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইন-ফ্লাইট সেবার মান বৃদ্ধি করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

শনিবার (০৭ ডিসেম্বর) বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টার ও বিমানবন্দরের অ্যাপ্রোনে পার্ক করা বিমানের বিভিন্ন উড়োজাহাজ আকস্মিক পরিদর্শন শেষে এ নির্দেশ দেন প্রতিমন্ত্রী।  

প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা হিসাবে বিমানের ভাবমূর্তির সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িত। এমন কিছু করা যাবে না যাতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। বিমানে ভ্রমণ করা দেশি-বিদেশি প্রত্যেক যাত্রী আমাদের অতিথি। খেয়াল রাখতে হবে আমাদের অতিথিদের সেবায় যাতে কোনো প্রকার ত্রুটি না থাকে। যাত্রীসেবার মান বৃদ্ধির ব্যাপারে কোনো আপস নেই। যাত্রী সন্তুষ্টি অর্জন ছাড়া কোনো প্রতিষ্ঠান এগিয়ে যেতে পারে না।

পরিদর্শনের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনেন্দ্র নাথ সরকার ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ-উল-আহসান।

প্রতিমন্ত্রী বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কুকিং সেকশন, ওয়াশিং ইউনিট, বেকারি শাখাসহ বিভিন্ন বিভাগের কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এসময় তিনি সেখানে কর্মরত কর্মীদের খাবারের উচ্চমান নিশ্চিত করার পাশাপাশি যাত্রীদের পরিবেশন করা খাবারের বিশুদ্ধতা নিশ্চিত করার নির্দেশ দেন। 

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক বলেন, বিমান সংস্কার প্রক্রিয়ার অংশ হিসাবে এ ধরনের পরিদর্শন অব্যাহত থাকবে। সেবার মানের প্রশ্নে কোনো ধরনের অবহেলা ও অনিয়ম সহ্য করা হবে না। বিমানের সুনাম ফিরিয়ে আনতে যা যা করণীয় তার সবই বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় করবে। রাষ্ট্রীয় এ প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিয়ে যেতে আমরা সবার সহযোগিতা কামনা করছি।

বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও সচিবসহ অন্যরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পার্কিং এলাকায় পার্ক করে রাখা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিভিন্ন উড়োজাহাজ পরিদর্শন করেন। উড়োজাহাজের ভেতরে বিভিন্ন বিষয় নিয়ে এসময় তারা উপস্থিত কর্মকর্তাদের নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
টিএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-12-07 16:18:35