bangla news

ওসাকা ট্যুরিজম এক্সপোতে অংশ নিয়েছে বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৮ ৫:১২:০৭ পিএম
জাপানের ওসাকায় আয়োজিত এক্সপো।

জাপানের ওসাকায় আয়োজিত এক্সপো।

ঢাকা: জাপানের দ্বিতীয় বৃহত্তর শহর ওসাকায় অনুষ্ঠিত ট্যুরিজম এক্সপো-২০১৯ এ অংশ নিয়েছে বাংলাদেশ।

জাপান ট্র্যাভেল অ্যান্ড ট্যুরিজম অ্যাসোসিয়েশন, জাপান অ্যাসোসিয়েশন অব ট্র্যাভেল এজেন্টস এবং জাপান ন্যাশনাল ট্যুরিজম অর্গানাইজেশনের উদ্যোগে আয়োজিত এই মেলায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও পর্যটন করপোরেশনসহ মোট সাতটি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। 

মেলায় অংশ নেওয়া বাংলাদেশি প্রতিনিধিদের সার্বিক সহযোগিতা প্রদান করে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস এবং সার্বক্ষণিক তদারকি ও খোঁজ-খবর নেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

সোমবার (২৮ অক্টোবর) দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় টোকিওর বাংলাদেশ দূতাবাস।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেলায় বাংলাদেশি ঐতিহ্য, সংস্কৃতি ও বিভিন্ন পর্যটন আকর্ষণ তুলে ধরা হয়। বাংলাদেশের রিকশা ও শাড়ির প্রদর্শনী মেলায় আগত জাপানি দর্শকদের মুগ্ধ করেছে। অনেক দর্শক বাংলাদেশের শাড়ি ও পাঞ্জাবি পরিধান করে এবং রিকশায় চড়ে ছবি তুলেন। মেলায় আকর্ষণীয় রূপে সাজানো হয় বাংলাদেশি প্যাভিলিয়ন।

এছাড়া এবারের মেলায় দর্শকদের জন্য বাংলাদেশের ওপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। পুরষ্কার বিতরণ করা হয় প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে। জাপানি পর্যটকদের মধ্যে বাংলাদেশের বিভিন্ন তথ্য সংবলিত পুস্তিকা ও প্রচার সামগ্রী বিতরণ করা হয়।

মেলাটি জাপানি নাগরিক ও পর্যটকদের কাছে বাংলাদেশ ও বাংলাদেশের পর্যটনকে তুলে ধরতে সহায়তা করবে বলে আশা প্রকাশ করেন সংশ্লিষ্টরা।

গত ২৪ থেকে ২৭ অক্টোবর ওসাকা ট্যুরিজম এক্সপো অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
টিআর/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-28 17:12:07