ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

পর্যটন

পর্যটন বিকাশে ৩০ কোটি টাকা ব্যয়ে বিদেশি পরামর্শক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
পর্যটন বিকাশে ৩০ কোটি টাকা ব্যয়ে বিদেশি পরামর্শক

মৌলভীবাজার: বাংলাদেশের পর্যটন খাতের উন্নয়নরে লক্ষে গবেষণা ও পরামর্শের জন্য ৩০ কোটি টাকা ব্যয়ে পাঁচ বিদেশি ও কয়েকজন দেশি পরামর্শক নিয়োগ দিতে যাচ্ছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। 

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার পর্যটন উন্নয়নের সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা বিষয়ক এক মতিবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, দেশের পর্যটন খাতকে এগিয়ে নিতে সরকার বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে।

আগে দেশের সব জেলার পর্যটন ও পর্যটন সম্ভাব্য স্থানের সার্ভে করতে হবে। এজন্য আমরা ৩০ কোটি টাকা ব্যয়ে বিদেশি পরামর্শক নিয়োগ দিতে যাচ্ছি। চলতি সপ্তাহের মধ্যে এ নিয়োগ প্রক্রিয়া শেষ হবে। এরমধ্যে চারজন ব্রিটিশ ও একজন ফ্রেঞ্চ পর্যটন বিশেষজ্ঞ থাকছেন। এছাড়া দেশীয় অনেক বিশেষজ্ঞ কাজ করবেন।

তিনি বলেন, বাংলাদেশে যে পর্যটন সম্ভাবনা রয়েছে সেটাকে সমন্বিতভাবে কাজে লাগাতে পারলে শুধু এ খাতের অর্জিত রাজস্ব দিয়ে বাংলাদেশের বাজেট দেওয়া যাবে। এজন্য খাতটিকে বড় সম্ভাবনা হিসেবে দেখছি।  

তিনি আরো বলেন, দেশের পর্যটনের সম্ভাবনাময় জায়গা মৌলভীবাজার। আমরা সার্ভে শেষ করে কিছু পাইলট প্রকল্প প্রকল্প হাতে নেব। সেখানে মৌলভীবাজারকে প্রথম অগ্রাধিকার দেওয়া হবে।

মতবিনিময় সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হকের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, বাংলাদেশ পর্যটন করপোরেশন চেয়ারম্যান রাম চন্দ্র দাস, সিলেট বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa