bangla news

ইউএস-বাংলায় ৪র্থ ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৯ ৯:৪৫:০০ পিএম
ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফট

ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফট

ঢাকা: দেশের শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যোগ হয়েছে ৪র্থ ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে উড়োজাহাজটি। ইউএস-বাংলা এয়ারলাইন্সের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়,  ফ্রান্সের মোরল্যাক্স এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত নিউ এয়ারক্রাফটটি শনিবার বিকেল সাড়ে ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়। আনুষ্ঠানিকভাবে এয়ারক্রাফটটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান উপদেষ্টা ক্যাপ্টেন আহমেদ শিকদার।

৪র্থ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউএস-বাংলা কর্তৃপক্ষ জানায়, কারখানা থেকে সরাসরি ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যোগ হয়েছে এ এয়ারক্রাফট। একমাত্র বাংলাদেশি এয়ারলাইন্স হিসেবে ইউএস-বাংলা এ ধরনের ব্র্যান্ড উড়োজাহাজ ক্রয় করেছে। এটি যুক্ত হওয়ায় সবচেয়ে বেশি ব্র্যান্ড নিউ এটিআরের বহর থাকবে এ উড়োজাহাজ সংস্থাটির। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। এটি যুক্ত হওয়ায় ইউএস-বাংলার উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১১টি। যা বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে সর্বোচ্চ।

নতুন এয়ারক্রাফটটি ছাড়া ইউএস-বাংলার বহরে রয়েছে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ ও তিনটি এটিআর ৭২-৬০০।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করার জন্য নতুন এয়ারক্রাফট ক্রয় করা হয়েছে।

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করা এয়ারলাইন্সটি বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজুর মতো আন্তর্জাতিক রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
টিএম/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   ইউএস-বাংলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-19 21:45:00