ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

এভিয়াট্যুর

মালয়েশিয়ার ফায়ারফ্লাই-নভোএয়ার সমঝোতা স্মারক সই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
মালয়েশিয়ার ফায়ারফ্লাই-নভোএয়ার সমঝোতা স্মারক সই

ঢাকা: দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার ও মালয়েশিয়ার ফায়ারফ্লাইয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।  

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) নভোএয়ারের প্রধান কার্যালয়ে এ সমঝোতা চুক্তি সম্পন্ন হয়। নভোএয়ারের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান ও ফায়ারফ্লাইয়ের পক্ষে সিইও ফিলিপ সি ইউ জিন চুক্তিতে স্বাক্ষর করেন।

এছাড়াও এ সময় দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

চুক্তির আওতায় এ দুই প্রতিষ্ঠান প্রশিক্ষণ, প্রকৌশল, উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ ও ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বিনিময় করবে।  

এ প্রসঙ্গে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, যাত্রীদের উন্নত সেবা প্রদান ও নিরাপদ যাত্রা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। তাই সেবার মান আরও উন্নত করতে উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ, দক্ষ জনবলসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্যই আমরা ফায়ারফ্লাইয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছি।  

ফায়ারফ্লাইয়ের সিইও ফিলিপ সি ইউ জিন বলেন, বাংলাদেশের অন্যতম ও অগ্রগামী বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতামূলক এ সমঝোতা স্মারক স্বাক্ষর একটি মাইলফলক হিসেবে গণ্য হবে।  

নভোএয়ারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ফায়ারফ্লাই মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি অঙ্গ প্রতিষ্ঠান। ২০০৭ সালে এটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার পাশাপাশি পাইলটদের প্রশিক্ষণ দিয়ে থাকে। এছাড়া উড়োজাহাজের কারিগরি সহায়তা প্রদান করে ফায়ারফ্লাই এরই মধ্যে অনেক সুনাম অর্জন করেছে।

নভোএয়ার বর্তমানে ৬টি এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ দিয়ে প্রতিদিন চট্টগ্রামে ৫টি, কক্সবাজারে ৫টি, সৈয়দপুরে ৫টি, যশোরে ৫টি, সিলেটে ২টি, বরিশাল, রাজশাহী ও কলকাতায় ১টি করে ফ্লাইট পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
টিএম/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa