bangla news

পাখির আঘাতে জরুরি অবতরণ করলো ‘ময়ূরপঙ্খী’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ১:৪৩:৫৫ পিএম
বিমানের উড়োজাহাজ ময়ূরপঙ্খী

বিমানের উড়োজাহাজ ময়ূরপঙ্খী

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিঙ্গাপুরগামী একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে। পাখির আঘাতে বিমানের ‘ময়ূরপঙ্খী’ নামে উড়োজাহাজটি অবতরণ করে বলে জানা যায়।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৮টা ২৫ মিনিটে উড়োজাহাজটি আকাশে উড্ডয়ন করে। উড্ডয়নের কিছুক্ষণ পরপরই রানওয়েতে জরুরি অবতরণ করে ফ্লাইটটি। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা নেই বলে জানিয়েছেন বিমানের কর্মকর্তারা। 

সংশ্লিষ্টরা জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং-৭৩৭-৮০০ ফ্লাইটটি ১৫৬ জন যাত্রী নিয়ে সকাল ৮টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। উড্ডয়নের কিছুক্ষণ পরপরই জরুরি অবতরণের জন্য এয়ার ট্রাফিক কন্ট্রোলরুমে অনুমতি চান পাইলট। অনুমতি পেয়ে দ্রুত উড়োজাহাজটি জরুরি অবতরণ করেন। এতে সব যাত্রী অক্ষত রয়েছেন। পরে সকাল ১১টার দিকে অন্য একটি ফ্লাইটে যাত্রীদের সিঙ্গাপুর পাঠানো হয়। 

সূত্র জানায়, আকাশে উড্ডয়ন করার পর পাখির আঘাত (বার্ড হিট) লাগে বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজটিতে। ফলে জরুরি অবতরণ করতে বাধ্য হয়।  

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, সিঙ্গাপুরগামী ওই ফ্লাইটটিতে ১৫৬ জন যাত্রী ও পাইলট-ক্রুসহ ৭ জন ছিলেন। পাইলট অত্যন্ত দক্ষতার সঙ্গে জরুরি অবতরণ করায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বার্ড হিটের শিকার প্লেনটিকে হ্যাঙ্গারে নিয়ে ত্রুটি-বিচ্যুতি পরীক্ষা করে দেখা হচ্ছে বলেও জানান বিমানের এই কর্মকর্তারা।   

২০১৫ সালে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’ বিমান বাংলাদেশ এয়ারলেইন্সের বহরে যুক্ত হয়। 

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
টিএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-14 13:43:55