bangla news

জানুয়ারিতেই বিমানের ঢাকা-ম্যানচেস্টার ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৫ ৬:০৬:৫৪ পিএম
মহিবুল হক ও অ্যান্ডি বার্নহ্যামের মধ্যে বৈঠক। ছবি: বাংলানিউজ

মহিবুল হক ও অ্যান্ডি বার্নহ্যামের মধ্যে বৈঠক। ছবি: বাংলানিউজ

ঢাকা: ২০২০ সালের জানুয়ারি মাসেই ঢাকা-ম্যানচেস্টার রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক। 

শনিবার (০৫ অক্টোবর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম ও ব্রিটিশ হাইকমিশনার রবার্ট সি ডিকসনের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা জানান। 

সচিব মহিবুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ও ঐকান্তিক আগ্রহে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেন বহর এখন অনেক আধুনিক। আমাদের প্লেনের বহরে রয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির সব উড়োজাহাজ। প্রবাসী বাংলাদেশিদের সুবিধার জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যে ম্যানচেস্টারে ফ্লাইট চালু করার অনুমোদন প্রদান করেছেন। 

তিনি বলেন, ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করার সব ধরনের প্রস্তুতিই এরই মধ্যে সম্পন্ন হয়েছে। বিমান তার সক্ষমতা পূর্ণ মাত্রায় ব্যবহার করার জন্য আমরা অচিরেই আরও কিছু নতুন রুটে সরাসরি ফ্লাইট চালু করবো।

ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম বলেন, ম্যানচেস্টারে বাংলাদেশ থেকে সরাসরি প্লেন যোগাযোগ স্থাপন করা হলে তা হবে অত্যন্ত আনন্দের এবং লাভজনক একটি রুট। এতে ম্যানচেস্টারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিসহ উত্তর-দক্ষিণ ইংল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা উপকৃত হবেন। 

ম্যানচেস্টারে সরাসরি প্লেন যোগাযোগ স্থাপন করার জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দেওয়া হবে বলে জানান তিনি। 

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হোটেল ইন্টারকন্টিনেন্টালের ব্যবস্থাপনা পরিচালক মো. আইয়ুব হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. মোশাররফ হোসেন, ওল্ডহ্যাম কাউন্সিলের ডেপুটি লিডার আব্দুল জব্বার, ব্রিটিশ হাইকমিশন ঢাকার প্রথম সচিব নকীব আকবর, ম্যানচেস্টার এয়ারপোর্ট গ্রুপের কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর অ্যাডাম জাপ ও ম্যানচেস্টার ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট এজেন্সি সার্ভিসের বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর ডেনিয়েল স্টোর প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৯
টিএম/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-05 18:06:54