bangla news

ইউএস-বাংলায় যোগ হলো আরও একটি নতুন এয়ারক্রাফট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৬ ৮:০৯:৩৪ পিএম
নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০

নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০

ঢাকা: দেশের শীর্ষস্থানীয় বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যোগ হলো আরও একটি নতুন ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৩টা ২০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজটি অবতরণ করে। 

ইউএস-বাংলার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফ্রান্সের ব্ল্যাগনাক এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে বৃহস্পতিবার বিকেলে দেশে পৌঁছায় উড়োজাহাজটি। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ারক্রাফটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান উপদেষ্টা ক্যাপ্টেন আহমেদ শিকদার। 

এসময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও ইউএস-বাংলার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, উড়োজাহাজটি অবতরণের পর সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে। 

এটি বহরে যোগ হওয়া তৃতীয় ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। নতুন এই এয়ারক্রাফট যুক্ত হওয়ায় ইউএস-বাংলার উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১০টি। যা বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে সর্বোচ্চ। 

বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট দশটি এয়ারক্রাফট রয়েছে যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ ও তিনটি এটিআর ৭২-৬০০।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার লক্ষ্যে খুব শিগগিরই আরও একটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। 

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করা এয়ারলাইন্সটি বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। 

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
টিএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-26 20:09:34