ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২০ টাকা বেশি নেয়ায় ২০ হাজার টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
২০ টাকা বেশি নেয়ায় ২০ হাজার টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম: নির্ধারিত মূল্যের চেয়ে একটি মলমের দাম ২০ টাকা বেশি নেয়ায় নগরের ওআর নিজাম রোড কিউপিএস ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মিস ব্রান্ড ও অনুমোদিত ওষুধ জব্দ করা হয়।

বুধবার (১৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন ঔষুধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক হুসাইন মোহাম্মদ ইমরান।

বাংলানিউজকে ঔষুধ তত্ত্বাবধায়ক হুসাইন মোহাম্মদ ইমরান বলেন, সম্প্রতি একজন ক্রেতা কিউপিএস ফার্মেসি থেকে জিটিএন বা গ্লিসারিন ট্রাই নাইট্রেট নামে একটি মলম ক্রয় করেন, যার নির্ধারিত দাম ৭০ টাকা।

কিন্তু দোকানদার মলমটির দাম রাখেন ৯০ টাকা। ওই ক্রেতা ক্রয়ের রশিদসহ লিখিত অভিযোগ করেন। পরবর্তীতে অভিযানে গেলে দোকানি অতিরিক্ত দাম আদায়ের কথা স্বীকার করেন। এরপর তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, এ সময় কিউপিএস ফার্মেসি থেকে প্রায় ৫০ হাজার টাকা মূল্যে অনুমোদিত, মিস ব্রান্ডের ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বাংলানিউজকে বলেন, অভিযানে প্রায় ৫০ হাজার টাকা মূল্যের অবৈধ ওষুধ ধ্বংস করা হয়। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।