ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

পর্যটন

উজিরপুরের শাপলা বিলকে পর্যটন কেন্দ্রে গড়ে তোলা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
উজিরপুরের শাপলা বিলকে পর্যটন কেন্দ্রে গড়ে তোলা হবে উজিরপুর উপজেলার শাপলা বিলে ব‌রিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: ব‌রিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেছেন, উজিরপুর উপজেলার শাপলা বিলকে পর্যটনের জন্য আকর্ষণীয় করে গড়ে তোলা হবে। পাশাপাশি এখানে ঘুরতে আসা পর্যটকদের জন্য থাকবে নানা ধরনের সুযোগ সুবিধা। থাকবে বিশ্রামাগার, ওয়াশরুম, খাবার পানির সু-ব্যবস্থা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর)  বিভাগীয় কমিশনা‌র শাপলা বিল পরিদর্শনকা‌লে তিনি এ সব কথা বলেন। এ সময় উপ‌স্থিত ছি‌লেন ব‌রিশা‌লের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

পরিদর্শনকালে ব‌রিশালের জেলা প্রশাসক অজিয়র রহমান বলেন, উজিরপুর উপজেলার শাপলা বিলকে ঘিরে জেলা প্রশাসনের বিভিন্ন পরিকল্পনা আছে। তবে এর সৌন্দর্য রক্ষায় পর্যটকদের সচেতন হতে হবে। যেমন শাপলা ফুল নষ্ট না করা, খাবারের প্যাকেট, পানির বোতল ইত্যাদি বিলে না ফেলা। এমনকি শাপলা বিল তার সৌন্দর্য হারায় এমন কাজ থেকে বিরত থাকতে হবে। পাশাপাশি শাপলা বিলকে পর্যটনের জন্য আকর্ষণীয় করতে নিজ উদ্যোগে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান বিভিন্ন স্থাপনা নির্মাণ করতে পারেন।

এ সময় বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশাল পর্যটনের বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং পর্যটকদের সুবিধার জন্য বিভিন্ন স্থাপনা নির্মাণের স্থান পরিদর্শন করেন।

এ সময় আ‌রও উপস্থিত ছিলেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম, উ‌জিরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মাহাবুব উল্লাহ মজুমদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa