bangla news

এবার মুম্বাই-ঢাকা ও দিল্লি-ঢাকা স্পাইস জেটের নতুন রুট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৬ ১:০০:১১ পিএম
স্পাই জেটের এয়ারক্র্যাফ্ট। ছবি: সংগৃহীত

স্পাই জেটের এয়ারক্র্যাফ্ট। ছবি: সংগৃহীত

ঢাকা: গৌহাটি-ঢাকা রুটের পর এবার ঢাকা-মুম্বাই ও ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে ভারতের বেসরকারি উড়োজাহাজ সংস্থা  স্পাইস জেট। আগামী ২৫ জুলাই ঢাকা-মুম্বাই ও ৩১ জুলাই ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট ওড়াবে সংস্থাটি। 

সংশ্লিষ্টরা বলছেন, ভারতের সঙ্গে বাংলাদেশের আকাশ পথে কানেক্টিভিটি বাড়াতে এ ফ্লাইট চালু করা হচ্ছে। এছাড়া প্রতিবছরই বাংলাদেশের বিপুল পরিমাণ মানুষ ভারতে যাতায়াত করেন, সেই বিষয়টি মাথায় রেখে বড় এই বাজারটি ধরতে বাংলাদেশকেই বেছে নিয়েছে স্পাইস জেট। 

স্পাইস জেটের বাংলাদেশ কার্যালয় সূত্র জানায়, পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী, আগামী ১ জুলাই থেকে ভারতের গৌহাটি থেকে ঢাকায় প্রতিদিন ফ্লাইট চালু করছে স্পাইস জেট। এ রুট চালু হওয়ার আগেই ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাই ও রাজধানী দিল্লির সঙ্গে ঢাকার ফ্লাইট চালুর ঘোষণা দিলো এয়ারলাইন্সটি। 

২৫ জুলাই মুম্বাই স্থানীয় সময় সকাল ৮টা ৫৫ মিনিটে ছাড়বে স্পাইস জেটের এসজি ৬৩ নম্বর ফ্লাইটটি। যা ঢাকায় অবতরণ করবে বাংলাদেশ সময় ১২টা ২০ মিনিটে। একইভাবে ঢাকা থেকে এসজি ৬৪ ফ্লাইটটি বাংলাদেশ সময় ১টা ২০মিনিটে ছেড়ে মুম্বাই পৌঁছবে স্থানীয় সময় ৪টা ১৫ মিনিটে। 

অপরদিকে আগামী ৩১ জুলাই দিল্লি থেকে স্থানীয় সময় এসজি ৩৯ ফ্লাইটটি ছেড়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর অবতরণ করবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়। আর ঢাকা থেকে এসজি ৪০ ফ্লাইটটি সকাল ১১টা ৩০ মিনিটে ছেড়ে দিল্লির ইন্ধিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে স্থানীয় সময় বেলা দেড়টায়। 

এয়ারলাইন্সটির বাংলাদেশে জেনারেল সেলস এজেন্টের দায়িত্ব পেয়েছে স্কাই জেট এভিয়েশন লিমিটেড। স্কাই জেট এভিয়েশনের মার্কেটিং অ্যান্ড সেলস ম্যানেজার জাহিদুল হাসান বাংলানিউজকে বলেন, ভারতে সর্বোচ্চ প্রতিদিন ৫টি ফ্লাইট চালাবে স্পাইস জেট। এটাই প্রথম কোনো এয়ারলাইন্স, যারা এত বেশি ফ্লাইট চালু করবে। 

তিনি বলেন, দিল্লি ও মুম্বাইয়ের ভাড়া নিয়ে কাজ চলছে। বুধবার বিকেলের মধ্যেই অামরা ভাড়া নির্ধারণের কাজ শেষ করবো। পরবর্তীতে ভাড়া আপনাদের জানিয়ে দিতে পারবো। 

উল্লেখ্য, ভারতে ভ্রমণকারী বিদেশিদের তালিকায় বাংলাদেশ এক নম্বরে রয়েছে। ২০১৮ সালে প্রায় ১৫ লাখেরও বেশি বাংলাদেশি ভারত ভ্রমণ করেছিল। 

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
টিএম/এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-26 13:00:11