bangla news

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে পারবে বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৮:৪৭:৩৯ এএম
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

ঢাকা: যেকোনো অনিয়ম রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে পারবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গত রোববার (১৬ জুন) বিমানকে এ অনুমতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, বিমানের পরিচালক (প্রশাসন) হিসেবে প্রেষণে আসা উপসচিব (যুগ্ম সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত) জিয়াউদ্দিন আহমেদ একই পদে থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আওতাধীন এলাকাসমূহে অভিযান পরিচালিত হবে। 

প্রথমবারের মতো ভ্রাম্যমাণ আদালত পরিচালনার অনুমতি পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যাত্রীর লাগেজ কাটা, যাত্রী হয়রানি, টিকিট জালিয়াতি, সম্পত্তি উদ্ধারসহ নিরাপত্তা রক্ষা ও অপরাধ দমন কমে আসবে বলে ধারণা করা হচ্ছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে বিমানের মালিকানাধীন জমিসহ অস্থাবর সম্পত্তি হুকুম দখল, বিমান-নিরাপত্তাবিরোধী অপরাধ দমন আইন, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন এবং দেয়াল লিখন ও পোস্টার লাগানো নিয়ন্ত্রণ আইনে ভ্রাম্যমাণ আদালত তাৎক্ষণিক সাজা দেওয়ার পাশাপাশি যে কাউকে জরিমানা করতে পারবেন।

এ বিষয়ে বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বাংলানিউজকে বলেন, যাত্রী সুবিধাসহ বিমানের নিরাপত্তায় প্রথমবারের মতো একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সম্পত্তি উদ্ধারসহ নানা ধরনের অনিয়ম ঠেকাতে পরিচালিত হবে ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
টিএম/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-19 08:47:39