ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

এ‌টিএম বুথে কয়েন দিলেই মেলে সুপেয় পা‌নি!

শেখ তান‌জির আহ‌মেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৪ ৩:২০:৫১ পিএম
ওয়াটার এটিএম বুথ

ওয়াটার এটিএম বুথ

মুর্শিদাবাদ (পশ্চিমবঙ্গ, ভারত) থেকে ফিরে: অটোম্যাটেড টেলার মেশিনে (এটিএম) টাকা মেলে, এটা পুরনো কথা। কিন্তু তাই বলে ওয়াটার এটিএম বুথ! শুনতে অবাক লাগলেও শহরবাসীর মধ্যে সুপেয় খাবার পানি বিতরণের জন্য ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে চালু করা হয়েছে ওয়াটার এটিএম বুথ। টাকা উত্তোলনের মতোই এ বুথ থেকে পা‌নি সংগ্রহ করা যায়।

মুর্শিদাবাদ পৌরসভা প‌রিচা‌লিত এ বুথ থেকে পা‌নি সংগ্রহ করতে কার্ডের বদলে কয়েন ঢু‌কিয়ে দিতে হয়। কয়েন দিলেই পাইপ থেকে বেরিয়ে আসে পানি। প্রতিলিটার পানির জন্য দিতে হয় ৫ রুপির এক‌টি কয়েন।

স্থানীয়রা জানান, সমগ্র মুর্শিদাবাদ শহরে সুপেয় খাবার পানির সরবরাহ থাকলেও শহরবাসীর জন্য এটিএম বুথ নতুন সংযোজন। সুবিধা হলো এটিএম থেকে ঠাণ্ডা পা‌নি পাওয়া যায়। তাই প্রচণ্ড এ গরমে মানুষ এটিএম থেকে হরহামেশাই পানি সংগ্রহ করে থাকেন।

স্থানীয় বাসিন্দা কার্তিক ঘোষ বাংলা‌নিউজকে বলেন, বছর দেড়েক হলো পৌরসভা ওয়াটার এটিএম বুথ চালু করেছে। এতে স্থানীয়দের পাশাপাশি পর্যটকরাও উপকৃত হচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-14 15:20:51