bangla news

পর্যটনশিল্পের উন্নয়নে আগামী বাজেটে প্রস্তাবনা যাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৭ ১:৫০:০৫ এএম
জাতীয় প্রেসক্লাবে অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ আয়োজিত প্রাক বাজেট আলোচনা

জাতীয় প্রেসক্লাবে অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ আয়োজিত প্রাক বাজেট আলোচনা

ঢাকা: পর্যটনখাতের উন্নয়নের লক্ষ্যে আগামী বাজেট প্রস্তাবনা দেওয়া হবে জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি বলেছেন, দেশের পর্যটনশিল্পকে বিকশিত করতে সরকারি-বেসরকারি উদ্যোগের বিকল্প নেই। পর্যটকদের আকৃষ্ট করতে পর্যটন এলাকাগুলোকে স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও প্রকল্পের আওতায় আনতে ইতোমধ্যেই উদ্যোগ নেওয়া হয়েছে। 

সোমবার (৬ মে) জাতীয় প্রেসক্লাবে অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ আয়োজিত প্রাক বাজেট আলোচনায় প্রতিমন্ত্রী এ কথা বলেন। 

মাহবুব আলী বলেন, পর্যটকদের যাতায়াত সহজলভ্য করতে সড়ক, রেল ও আকাশ পথকে উন্নত করতে সব বিভাগকে একসঙ্গে নিয়ে মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে সরকার। এ লক্ষ্যে ঢাকা থেকে কক্সবাজারে সরাসরি রেল যোগাযোগ ও টেকসই স্থাপনা নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। 

তিনি জানান, দেশের বিমানবন্দরগুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে কক্সবাজার ও সিলেট বিমানবন্দরের আধুনিকায়নের প্রকল্প চলমান রয়েছে।

বাংলাদেশের প্রকৃতির সঙ্গে পর্যটকদের পরিচয় করিয়ে দিতে ইকো ট্যুরিজমকে অগ্রাধিকার দিয়ে পর্যটন মহাপরিকল্পনা বাস্তবায়ন করতে আগামী বাজেটের প্রস্তাবনা পেশ করা হবে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

আলোচনায় বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মো. মহিবুল হকসহ পর্যটন খাতের সংশ্লিষ্টরা অংশ নেন।

বক্তারা বলেন, প্রতিবার বাজেটে অন্য খাতে অগ্রাধিকার বেশি দেওয়া হলেও পর্যটনে গুরুত্ব দেওয়া হয় না। বিমান ও পর্যটন খাতে কর মওকুফের দাবিও জানান তারা। 

বাংলাদেশ সময়: ০১৪৩ ঘণ্টা, মে ০৭, ২০১৯
টিএম/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-07 01:50:05