bangla news

ফণীর প্রভাবে সৈয়দপুর বিমানবন্দরের ২ ফ্লাইট বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৪ ৩:৩৬:৫১ পিএম
সৈয়দপুর বিমানবন্দর। ছবি: বাংলানিউজ

সৈয়দপুর বিমানবন্দর। ছবি: বাংলানিউজ

নীলফামারী: ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে আবহাওয়া অনুকূলে না থাকায় আকাশপথে সৈয়দপুর-ঢাকা রুটের বেসরকারি এয়ারলাইন্সের দু’টি ফ্লাইট বাতিল করা হয়েছে। 

শনিবার (৪ মে) সকালে ইউএস-বাংলা ও নভোএয়ারের ফ্লাইট দু’টি বাতিল করা হয়।

এ বিষয়ে সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক শাহীন আহমেদ বাংলানিউজকে জানান, ফণীর প্রভাবে আবহাওয়া দুর্যোগপূর্ণ হওয়ায় সকাল ৯টা ৫০মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস-বাংলার একটি ফ্লাইট সৈয়দপুরে এসে আবার ১১টা ১০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু আবহাওয়া অনুকূলে না থাকায় সেটি বাতিল করা হয়। এছাড়া একই দিন বেলা ১১টা ৫০ মিনিটে একই বিমানবন্দর থেকে ঢাকা-সৈয়দপুর নভোএয়ারের আরও একটি ফ্লাইটও বাতিল করা হয়।

এ ব্যাপারে বিস্তারিত জানার জন্য সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার শাহিন আহমেদের সঙ্গে মোবাইল ফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি তা রিসিভ না করায় মন্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

এদিকে, ফণীর প্রভাবে অচল হয়ে পড়েছে নীলফামারীর জনজীবন। দু’দিন ধরে অব্যাহত বৃষ্টিপাতের কারণে কাজে বের হতে পারছেনা মানুষজন। 

বেলা ১২টা পর্যন্ত ১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আগের দিন ১৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে স্থানীয় আবহাওয়া অফিস সূত্র জানায়। 

শুক্রবার (৩ মে) বিকেল থেকে হালকা ঝড়ো হাওয়া ও বজ্রপাতে উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে এ অঞ্চলের মানুষ। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকাবাসীকে সচেতন হওয়ার জন্য দিনভর মাইকিং করতে দেখা গেছে। 

প্রচারণায় ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে স্বেচ্ছাসেবী সংগঠন এছাড়া ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন মানুষকে বিভ্রান্ত না হতে গ্রামগঞ্জে প্রচারণায় অংশ নেয়।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম গোলাম কিবরিয়া বাংলানিউজকে জানান, উপজেলা পর্যায়ে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এখন পর্যন্ত কোথাও তেমন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে ঝড় নিয়ে বেশ উৎকণ্ঠায় ছিল এলাকাবাসী। 

সৈয়দপুর আবহাওয়া অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম বলেন, ফণীর প্রভাব আরও দু’দিন থাকতে পারে। ইতোমধ্যে এটি নিম্নচাপের রূপ নিয়েছে। ফলে অব্যাহত থাকবে বৃষ্টিপাত।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ০২, ২০১৯/ আপডেটেড: ১৬০০ ঘণ্টা
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ঘূর্ণিঝড় নীলফামারী ফণী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-04 15:36:51