ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ফের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালু করছে বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
ফের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালু করছে বিমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেন

ঢাকা: দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের ঢাকা-দিল্লি-ঢাকা রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে জাতীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ১৩ মে থেকে এই ফ্লাইট চালু করা হবে। এছাড়াও আগামী ৩০ মে পর্যন্ত ১৫ শতাংশ ছাড়ে টিকিট কেনারও সুযোগ থাকছে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।  

বিমানের জনসংযোগ দপ্তর জানায়, প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন যথাক্রমে সোমবার, বৃহস্পতিবার ও শনিবার ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ।


 
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকেল ৩টায় ফ্লাইটটি ছেড়ে দিল্লিতে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিট পৌঁছাবে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করবে রাত ৯টা ২০ মিনিটে।  
 
ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রির্টান টিকিট একমাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ইউএস ডলার (১ ডলার=৮৫ টাকা) এবং ১ বছর মেয়াদী টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।
 
দীর্ঘ প্রতীক্ষিত এই ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে টিকিটের উপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষণা করেছে। আগামী ৩০ মে ২০১৯ এর মধ্যে যারা টিকিট কিনবেন, তারা এই ছাড়ের সুযোগ গ্রহণ করতে পারবেন।  

বিমানের সব সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, অনলাইনে বিমান ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমান কল সেন্টার মোবাইল ০১৭৭৭৭১৫৬১৩-৬  থেকে ঢাকা-দিল্লি-ঢাকা রুটের টিকিট কেনা যাবে।  

ঢাকা থেকে অপারেট করা দেশি-বিদেশি সব এয়ারলাইন্সের মধ্যে একমাত্র বিমানই ঢাকা-দিল্লি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।