ঢাকা, মঙ্গলবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯
bangla news

পর্যটকদের আকৃষ্ট করতে সরকার কাজ করছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ৯:৪৫:০৬ পিএম
বক্তব্য রাখছেন পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী

বক্তব্য রাখছেন পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, দেশ-বিদেশের পর্যটকদের আকৃষ্ট করতে সরকার জেলা ভিত্তিক পর্যটন উন্নয়নের পরিকল্পনা করছে। দেশের বিভিন্ন পর্যটন গন্তব্যে নির্বিঘ্নে যাতায়াত সুবিধা দেওয়ার লক্ষ্যে লাস্ট মাইল কানেক্টিভিটি বা পর্যটন সহযোগী সড়ক প্রকল্প উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করছি।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ৩ দিনব্যাপী ঢাকা ট্রাভেল মার্টের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের দেশ। একই সঙ্গে রয়েছে আমাদের হাজার বছরের সমৃদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি, জীবনাচরণ এবং মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস। পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশের আমাদের প্রাকৃতিক সৌন্দর্য এবং ইতিহাস-ঐতিহ্যকে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের ৬৪টি জেলার প্রতিটিতেই পর্যটন আকর্ষণীয় স্থান রয়েছে। ইতিমধ্যেই সব জেলার পর্যটন আকর্ষণের সচিত্র তথ্য সংগ্রহ করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভুবন চন্দ্র বিশ্বাস, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক এম মফিজুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ প্রমুখ। 

আন্তর্জাতিক এ পর্যটন মেলায়
বাংলাদেশ, নেপাল, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার জাতীয় পর্যটন সংস্থা সমূহসহ  ৪১টি ট্যুর ও ট্রাভেলস সংস্থা সাতটি প্যাভিলিয়ন এবং ৭০টি স্টলে মেলায় অংশগ্রহণ করছে। এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

পর্যটন সংক্রান্ত প্রকাশনা সংস্থা বাংলাদেশ মনিটরের আয়োজনে ১৬তম বারের মত আয়োজিত এ মেলায় অন্য অংশীদাররা হলো নভোএয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি., বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
টিএম/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   পর্যটন পর্যটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-21 21:45:06