ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

১ম বাংলাদেশি এয়ারলাইন্স হিসেবে চেন্নাই উড়ছে ইউএস-বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১২ ২:৩২:৪১ পিএম
ইউএস-বাংলার একটি বোয়িং প্লেন

ইউএস-বাংলার একটি বোয়িং প্লেন

ঢাকা: ভারতের চেন্নাইয়ে প্রথম বাংলাদেশি এয়ারলাইন্স হিসেবে ফ্লাইট শুরু করতে যাচ্ছে দেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। আগামী ৩১ মার্চ প্রথম ফ্লাইট চেন্নাইয়ের উদ্দেশে ঢাকা ছাড়বে। চট্টগ্রাম থেকেও থাকছে ফ্লাইট।
 

দেশের অনেক মানুষ চিকিৎসার জন্য ভারতের চেন্নাই যান নিয়মিত। এই রুটে দেশীয় কোনো এয়ারলাইন্স না যাওয়ায় ভ্রমণ ইচ্ছুকদের অনেক ভোগান্তি পোহাতে হয়। সরাসরি ফ্লাইট না থাকাও ভোগান্তির একটি বড় কারণ। তাই কোনো ধরনের বাণিজ্যিক চিন্তা না করে সামাজিক দায়বদ্ধতার বিষয় মাথায় রেখে ইউএস-বাংলা এয়ারলাইন্স রুটটি চালু করছে বলে জানায় সংস্থাটি।

ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইটটি পরিচালিত হবে। যার মধ্যে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। প্রাথমিকভাবে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করবে বলে  জানিয়েছে ইউএস-বাংলা। সপ্তাহের রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা ও চট্টগ্রাম থেকে চেন্নাইয়ের যাত্রী নিয়ে যাবে এয়ারলাইন্সটি। 

ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের ভাড়া শুরু ১৫ হাজার টাকা থেকে। আর রিটার্ন ২৪ হাজার টাকা। চট্টগ্রাম থেকে এই ভাড়া ১৬ হাজার ও ২৬ হাজার টাকা।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ ও মার্কেটিং) কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, যাত্রা শুরুর পর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮ দশমিক ৭ শতাংশ, রয়েছে আন্তর্জাতিকমানের ইন-ফ্লাইট সুবিধা। আমাদের কাছে সব যাত্রীই ভিআইপি।

ইউএস-বাংলার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, ইতোমধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের একটি সেরা এয়ারলাইনন্সের মর্যাদা লাভ করেছে। আশা করছি অদূর ভবিষ্যতে এশিয়ার একটি অন্যতম সেরা এয়ারলাইন্সের মর্যাদা লাভ করবে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ৭টি রুটে আন্তর্জাতিক ফ্লাইট এবং ৮টি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে থাকা ৭টি এয়ারক্রাফট দিয়ে দেশি-বিদেশি মোট ১৫টি রুট পরিচালনা করে আসছে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
টিএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-02-12 14:32:41