ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পর্যটন

পর্যটনশিল্প বিকাশে ১৩০০ কোটি টাকার প্রকল্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
পর্যটনশিল্প বিকাশে ১৩০০ কোটি টাকার প্রকল্প বাংলাদেশের পাহাড়ে এমন অপরূপ সৌন্দর্য উপভোগ করার সুযোগ আসে বারবার/ছবি: বাংলানিউজ

ঢাকা: পর্যটনশিল্প বিকাশে ১৩শ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

তিনি বলেন, অমিত সম্ভাবনার অফুরন্ত উৎস বাংলাদেশের পর্যটন শিল্পকে অর্থনৈতিক অগ্রগতি ও কর্মসংস্থানময় অন্যতম উৎসে পরিণত করতে সরকার ১৩শ কোটি টাকার প্রকল্প নিয়েছে। যা অবকাঠামো সুবিধা ও মানবসম্পদ খাতে ব্যয় হবে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) মহাখালীর বাংলাদেশ পর্যটন কপোরেশনের (বিপিসি) সদর দপ্তরে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।  

এসময় বিপিসির সভাপতি আখতার উজামান খান সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিমান পরিবহন ও পর্যটন সচিব মহিবুল হক।  

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে এশিয়ার অন্যতম পর্যটন ডেস্টিনেশনে পরিণত করতে সরকার একটি মহাপরিকল্পনা নিয়েছে। পৃথিবীর পর্যটকরা সমুদ্র দেখেছে কিন্তু সমুদ্রের গর্জন শোনেনি। বাঘ দেখেছে কিন্তু রয়েল বেঙ্গল টাইগার দেখেনি, লেক দেখেছে রাঙামাটির মতো নয়নাভিরাম সৌন্দর্য দেখেনি। এসব দেখতে পর্যটকদের বাংলাদেশে নিয়ে আসতে যা কিছু করা সম্ভব সরকার সব করবে।  

লক্ষ্য সফল করতে কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯।
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।