ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

এভিয়াট্যুর

‘বিমান ও বিমানবন্দরকে পরিপাটি করতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৯
‘বিমান ও বিমানবন্দরকে পরিপাটি করতে হবে’ বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে মতবিনিময় সভা

ঢাকা: নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বিমান ও বিমানবন্দর একটি দেশের ড্রয়িং রুম ও গেটওয়ে। তাই এ দুটোকে দৃষ্টিনন্দন ও পরিপাটি করে তুলতে এবং বাংলাদেশের অপার সম্ভাবনাময় পর্যটন শিল্পের বিকাশে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সচিবালয়ে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় ও অধীন সংস্থাসমূহের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।  

অনুষ্ঠানে বক্তৃতা করেন মন্ত্রণালয়ের সদ্যবিদায়ী মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

স্বাগত বক্তব্য রাখেন বিমান ও পর্যটন সচিব মহিবুল হক।

বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা প্রায় এক কোটি প্রবাসী জাতীয় পতাকাবাহী বিমানে যাতায়াত করতে চান। বিমান কর্তৃপক্ষকে তাদের স্বাচ্ছন্দ্যে আসা-যাওয়ার ব্যবস্থা করতে হবে। বিদেশমুখী পর্যটকদের দেশমুখী করতে অগ্রাধিকারের ভিত্তিতে পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।

সোমবার শপথ গ্রহণ করে প্রতিমন্ত্রী মঙ্গলবার মন্ত্রণালয়ে এলে কর্মকর্তা-কর্মচারীরা তাকে শুভেচ্ছা জানান।

এ সময় সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. নাইম হাসান, অতিরিক্ত সচিব মো.ইমরান, মিজানুর রহমান, মোকাব্বির হোসেন, বিপিসির চেয়ারম্যান আখতারুজজামান খান কবির, বিটিবির সিইও জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ বিমানের এমডি এম মোসাদ্দিক আহমেদ, হিলের এমডি আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মাহবুব আলী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa